রাজধানীতে ৩ কারখানাকে সাড়ে পাঁচ লাখ টাকা জরিমানা

অপরাধ

 

নিজাম উদ্দিন : রাজধানীর চকবাজার থানা এলাকায় অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাদ্য দ্রব্য তৈরী ও বিক্রি করার দায়ে ৩টি প্রতিষ্ঠানকে ৫,৫০,০০০/- (পাচঁ লক্ষ পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত।


বিজ্ঞাপন

১।সম্প্রতি রাজধানী ঢাকাসহ পার্শ্ববর্তী জেলা শহরের বিভিন্ন স্থানে কিছু অসাধু ব্যক্তি অতি মুনাফার লোভে তাদের প্রতিষ্ঠানে বিএসটিআই অনুমোদন ছাড়াই মেয়াদোত্তীর্ণ কেমিক্যাল এবং অননুমোদিত রং ব্যবহার করে বিভিন্ন ভেজাল পণ্য উৎপাদন, অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাদ্য দ্রব্য তৈরী, বিক্রয় ও সংরক্ষন করছে। এসকল প্রতিষ্ঠানকে চিহ্নিত করে আইনের আওতায় আনার লক্ষ্যে র‌্যাব-২ একটি বিশেষ দল গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রেখেছে।

২। এরই ধারাবাহিকতায় ২৪/০৫/২০২১ খ্রিঃ তারিখে আনুমানিক ১২৩০ ঘটিকা হতে দুপুর ১,থেকে ৫,ঘটিকা পযর্ন্ত র‌্যাব-২ এর উদ্যোগে র‌্যাবের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জনাব পলাশ কুমার বসু এর পরিচালনায় এবং বিএসটিআই এর সহায়তায় রাজধানীর চকবাজার থানা এলাকায় ০২টি মিছরি ফ্যাক্টরি ও ০১টি সেমাই তৈরির কারখানাতে বিশেষ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। আভিযানিক দল কর্তৃক ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে দেখা যায় ১। হিরা মিছরি ফ্যাক্টরি, ২। সাফা মিছরি ঘর কারখানায় অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাদ্য পণ্য উৎপাদন ও বাজারজাত করে আসছে এবং রুচি ফুড প্রোডাক্টস কারখানায় বিএসটিআই এর লাইসেন্স ব্যতিত অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে সেমাই উৎপাদন, মেয়াদ উর্ত্তীণ পণ্য মজুদ ও বাজারজাত করে আসছে। উক্ত অপরাধের দায়ে হিরা মিছরি ফ্যাক্টরিকে – ২ লক্ষ টাকা, সাফা মিছরি ঘরকে – ১ লক্ষ ৫০ হাজার টাকা ও রুচি ফুড প্রোডাক্টসকে- ২ লক্ষ টাকাসহ মোট ৫,৫০,০০০/- টাকা জরিমানা করে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

৩। ভবিষ্যতেও র‌্যাব-২ এ ধরনের ভেজাল বিরোধী অভিযান অব্যাহত রাখবে।