মন্তব্য প্রতিবেদন : ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জাতীয়

ভূমি নেই, ঘর নেই; এমন নি:স্ব মানুষকে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার স্বপ্নের প্রকল্প  ‘আশ্রয়ন প্রকল্পের’  মাধ্যমে জমির সঙ্গে স্থায়ী পাকা ঘরের মালিকানা দেয়ার যে ‘নজিরবিহীন’ কর্মসূচি শুরু করেছেনএই প্রকল্পের মাধ্যমে শুধু বাসস্থানই নয়, পুনর্বাসিত পরিবারের জন্য সুপেয় পানি, বিদ্যুৎ, রাস্তা, খেলার মাঠ, গাছপালাসহ সকল কিছুর ব্যবস্থা করা হচ্ছে। 

 

 

আমিনুর রহমান বাদশা : গত জানুয়ারিতে প্রথম পর্যায়ে ৬৯ হাজার ৯০৪টি পরিবারকে ঘর প্রদানের পর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় দ্বিতীয় পর্যায়ের অংশ হিসেবে আরো ৫৩ হাজার ৩৪০টি পরিবারকে রোববার(২০ জুন) ঘর প্রদান করা হয়েছে।


বিজ্ঞাপন

ভূমিহীন পরিবার শুধু নতুন ঘরের চাবিই হাতে পাবেন না, সাথে পাবেন স্থায়ী মালিকানা।

‘আশ্রয়ণ প্রকল্পে’র আওতায় যারা ঘর পাচ্ছেন, তাদের কষ্টের দিন পেরিয়ে আজ নতুনভাবে জীবনে ঘুরে দাঁড়ানোর দিন। নিজের একটা স্থায়ী বাড়ি পেয়ে অসীম আনন্দে আত্মহারা এসব মানুষ।

এই প্রকল্পের স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা ও দোয়া দিয়েছেন তারা। নতুন ঘর নিয়ে নতুন স্বপ্ন বুনছেন।

এই প্রকল্পের মাধ্যমে শুধু বাসস্থানই নয়, পুনর্বাসিত পরিবারের জন্য সুপেয় পানি, বিদ্যুৎ, রাস্তা, খেলার মাঠ, গাছপালাসহ সকল কিছুর ব্যবস্থা করা হচ্ছে। ঘর-জমি দেয়ার পাশাপাশি উপকারভোগীদের কর্মসংস্থানের জন্য ঋণ-প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী করে তোলা হচ্ছে।
ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।