লকডাউনে নেতাকর্মীসহ সাধারণ জনগণের পাশে আবু সায়েম শাহিন

রাজধানী রাজনীতি

নিজাম উদ্দিন : করোনার কারণে দেশের লাখ লাখ শ্রমজীবী মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। তাদের ঘরে খাবার নেই। এসব পরিবারে খাবার যোগান দিতে এগিয়ে এসেছেন রাজধানী ঢাকার মোহাম্মদপুরে থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সায়েম শাহীন ও তার পরিবার।


বিজ্ঞাপন

বর্তমান সময় কঠিন লকডাউন চলাকালে কর্মহীন হতদরিদ্র মানুষের জন্য খাবারের ব্যবস্থা করেছেন তিনি ও তার পরিবার। খাবার নিয়ে মানুষের ঘরে ঘরে যাচ্ছেন এবং নিজের বাসায় ডেকে এনে স্বাস্থ্যবিধি অনুসরণ করে অসহায় মানুষের হাতে তুলে দিচ্ছেন খাদ্যসামগ্রী।
করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে তিনি চালিয়ে যাচ্ছেন ওই কার্যক্রম। এখন পর্যন্ত তিনি ২০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছেন বলে খবর পাওয়া যায়।এরই ধারাবাহিকতায় ৬/৭/২০২১ তং দুপুরের দিগে নিজ বাসার সামনে ৫০০ জন হতদরিদ্র ও নেতা নেত্রীর মাঝে খাদ্য সামগ্রী উপহার দেন আবু সায়েম শাহিন।

উল্লেখ্য, মানুষের পাশে মানুষ’ নামের একটি ফেসবুক গ্রুপ আছে আবু সায়েম শাহিনের,এই গ্রুপের মাধ্যমে এই কার্যক্রম পরিচালনা করছেন বলেও জানান তিনি।

এবিষয় খোঁজ নিয়ে জানা যায়, রাজধানীর মোহাম্মাদপুরে নিজ এলাকায় করোনার কারণে বেকার হয়ে পড়া, ছিন্নমূল, সুবিধাবঞ্চিত ভবঘুরে, ভিক্ষুক এবং সমাজের অন্যান্য স্তরের সংকটাপন্ন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের পাশে দাঁড়ান মোহাম্মদপুরে থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী আবু সায়েম শাহীন ও তার পরিবার।

এবিষয় জানতে চাইলে, আবু সায়েম শাহীন বলেন, করোনা সংকটের শুরুতেই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘মানুষের পাশে মানুষ’ নামে একটি ফেসবুক গ্রুপ খোলা হয়, সংকটাপন্ন মানুষকে সহায়তা করার জন্য। যাতে করে রাজধানী ঢাকাসহ দেশের যে কোনো প্রান্তে থাকা মানুষকে এই সহায়তার আওতায় আনা যায়। এই গ্রুপের মাধ্যমে মূলত বিভিন্ন স্থানে খাদ্যসামগ্রী ও নগদ অর্থ পাঠানো হচ্ছে। আবু সায়েম শাহিন এর এই মহান উদ্বেগ কে স্থানীয় সাধারণ জনগণ থেকে শুরু করে অনেক নেতারাই তাকে অভিনন্দন জানায়। স্থানীয়রা আরো বলেন তার মতো একজন মানবিক নেতা আমাদের পাশে সবসময় দরকার বলে মনে করি।