যশোরের শাওন হত্যার রহস্য উদঘাটন, গ্রেফতার-৬ জন

অপরাধ

মো. সুমন হোসেন, যশোর : যশোরের শাওন @ টুনি শাওন হত্যার রহস্য উদঘাটন, গ্রেফতার-৬ জন। জানা গেছে গত ২২ জুলাই, রাত অনুমান সাড়ে ১০ টার সময় যশোর কোতয়ালী মডেল থানাধীন শংকরপুর জমাদ্দারপাড়া ছোটনের মোড়ে জনশুন্য কমিউনিটি পুলিশিং অফিসে শংকরপুর জমাদ্দার পাড়ার আব্দুল হালিম শেখের ছোট ছেলে চাঁদাবাজ সন্ত্রাসী শাওন @ টুনি শাওনকে অজ্ঞাতনামা লোকেরা ধারালো অস্ত্রদ্বারা বুকে, পিঠে, গলায় ষ্ট্যাব করে ফেলে চলে যায়। রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষনা করে।


বিজ্ঞাপন

এই ঘটনা সংক্রান্তে নিহতের পিতা আব্দুল হালিম শেখ ৭/৮ জনকে সন্দেহ করে একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলাটি চাঞ্চল্যকর ও ক্লুলেস হওয়ায় জেলার পুলিশ সুপার রহস্য উদঘাটন ও দ্রুত আসামী গ্রেফতারের জন্য থানা পুলিশ ও ডিবি পুলিশকে কঠোর নির্দেশনা প্রদান করেন।

পুলিশ সুপার দিক-নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার, জেলা বিশেষ শাখা (ডিএসবি), অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও ক্রাইম) এবং যশোর “ক” সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ বেলাল হোসাইন গনদের সার্বিক তত্ত্বাবধানে মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক রোকিবুজ্জামান এবং ওসি ডিবি রুপন কুমার সরকার, পিপিএম এর নেতৃত্বে এসআই মফিজুল ইসলাম, পিপিএম ও এসআই শামীম হোসেনের সমন্বয়ে একটি চৌকশ ডিবি’র টিম ও থানা পুলিশ যৌথভাবে ২৫ জুলাই দিবাগত রাত অর্থাৎ সোমবার ২৬ জুলাই রাত ১২ টা ১০ মিনিট হতে ভোর সাড়ে ৫ টা পর্যন্ত যশোর কোতয়ালী, ঝিকরগাছা থানা এলাকায় অভিযান পরিচালনা করে ঘটনার সাথে প্রত্যক্ষভাবে জড়িত ২ সদস্যসহ এপর্যন্ত মোট ৬ সদস্যকে গ্রেফতার করেন।

গ্রেফতারকৃতদের হেফাজত থেকে হত্যাকাজে ব্যবহৃত চাকু, চাইনিজ কুড়াল ও মটরসাইকেল জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, নিহত শাওন @ টুনি শাওন এবং হত্যাকারীরা পরস্পর সহযোগী চাঁদাবাজ সন্ত্রাসী।

তাদের মধ্যে অন্তঃকলহ, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঘটনার দিন ডেকে নিয়ে ধারালো অস্ত্রদ্বারা এলোপাতাড়িভাবে ষ্ট্যাব করে।

জীবন বাঁচাতে কমিউনিটি পুলিশিং অফিসে ঢুকলেও ঈদের কারনে ডিফেন্সপার্টির সদস্যরা না থাকায় ও জনশুন্য থাকায় হত্যাকারী সন্ত্রাসীরা সুযোগ গ্রহণ করে।

স্থানীয়ভাবে এবং গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, এইসকল সন্ত্রাসীদের রাজনৈতিক পরিচয়দানকারীরা আশ্রয়প্রশ্রয় দিয়ে থাকেন।

সন্ত্রাসীদের মদদ দাতা যেই হোক তদন্তের মাধ্যমে তাদেরকে আইনের আওতায় নিয়ে আসা হবে।

ধৃত আসামীদের নাম ও ঠিকানা যথাক্রমে, ইয়াসিন হাসান @ রানা (২০), পিতা- মোঃ রবিউল ইসলাম সরদার, মাতা-কাঞ্চন বেগম, সাং- শংকরপুর আশ্রমরোড, মুরগীর ফার্ম গেইট, থানা- কোতয়ালী, জেলা-যশোর।
মোঃ হাফিজুর রহমান বিশ্বাস @ ভ্যাবো (৩০), পিতা-মৃত আব্দুল কাদের বিশ^াস, সাং- ইস্তা, থানা-ঝিকরগাছা, জেলা-যশোর।
এবং জয় (১৯), পিতা-আমিন মোড়ল, সাং-জয়কৃষ্ণপুর, থানা-ঝিকরগাছা, বর্তমানে-শংকরপুর গোলপাতা মসজিদের সামনে ইসাহাক সড়ক, থানা-কোতয়ালী মডেল, জেলা-যশোর।

ইতোপূর্বে গ্রেফতারকৃত এজাহারনামীয় আসামী রা যথাক্রমে মোহাম্মদ আলী (২০), পিতা- আব্দুর রাজ্জাক, বিল্লাল হোসেন মৃদুল (২০), পিতা- মিন্টু শেখ এবং মোঃ মানিক (২৬), পিতা- মৃত কটা, সর্বসাং-শংকরপুর, থানা- কোতয়ালী, জেলা-যশোর।

উদ্ধারকৃত আলামত সমুহের বিবরণ যথাক্রমে , হত্যাকাজে ব্যবহৃত ১টি চাকু, ১টি চাইনিজ কুড়াল, আসামীদের ব্যবহৃত মটরসাইকেল ১টি, আসামীদের ব্যবহৃত মোবাইল ফোন-০৩টি।