সপরিবারে করোনাক্রান্ত সাবেক অর্থমন্ত্রী এএমএ মুহিত

জাতীয়

বেলাল হোসেন চৌধুরী : দু’বার ভ্যাকসিন নিয়েও করোনা আক্রান্ত হলেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। কয়েক দিন ধরে অসুস্থতা অনুভব করলে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তাঁর করোনো পরীক্ষা করানো হয়। গত রোববার তাঁর করোনা পরীক্ষায় পজিটিভ আসে।


বিজ্ঞাপন

তাঁর জ্যেষ্ঠপুত্র শাহেদসহ কাজের লোক ও পরিবারের অন্য সদস্যগণসহ কভিড-১৯এ আক্রান্ত। সবাই নিজ বাসভবনে চিকিৎসাধীন।

সময়ের তুখোড় মেধাবী ছাত্র, ভাষা সৈনিক, প্রাক্তন সিএসপি, বীর মুক্তিযোদ্ধা আবুল মাল আব্দুল মুহিত ২০০৯ থেকে ২০১৮ ছিলেন বাংলাদেশের অর্থমন্ত্রী। এর আগেও ১৯৮২-৮৪ দেশের অর্থ মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন তিনি।

অর্থমন্ত্রী হিসেবে আবুল মাল আবদুল মুহিত জাতীয় সংসদে এ পর্যন্ত ১২টি বাজেট উপস্থাপন করেছেন, যার ১০টি আওয়ামী লীগ সরকার আমলের। বর্তমানে তিনি অবসর জীবন যাপন করছেন এবং বই লিখছেন। আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা কমিটির সদস্য মুহিতের বাংলা ও ইংরেজিতে লেখা অনেক বই রয়েছে।

আবদুল মুহিত ১৯৩৪ সালের ২৫ জানুয়ারি সিলেটে জন্মগ্রহণ করেন। তাঁর মা সৈয়দা শাহার বানু চৌধুরী ও বাবা আবু আহমদ আবদুল হাফিজও সিলেট জেলার রাজনীতিতে সক্রিয় ছিলেন।

সফল চাকুরিজীবী, সিভিল সোসাইটির নেতা, রাজনীতিক হিসেবে সমান সফল। ১৯৫৬ সাল থেকে দীর্ঘ ৬২ বছর তিনি বিভিন্ন ভূমিকায় জনসেবক হিসেবে কাজ করেছেন। মহান আল্লাহপাকের দরবারে তাঁর সপরিবারে রোগমুক্তি কামনা করছি।