নড়াইলের পুলিশ সুপারের ব্যতিক্রমধর্মী উদ্যোগ

অপরাধ

খাদ্য সহায়তা দিয়ে ফিরিয়ে দিলেন ইজিবাইক


বিজ্ঞাপন

মো. রফিকুল ইসলাম, নড়াইল : নড়াইলে কোভিড-১৯ (করোনা ভাইরাস) প্রতিরোধে নড়াইল জেলা পুলিশের কঠোর অবস্থান ইতোপূর্বে ব্যাপকভাবে প্রশংসনীয় হয়েছে।

সম্প্রতি সময়ে আইন অমান্যকারী ৫০টি ইজিবাইক ৩ দিন আটকে রাখে নড়াইল জেলা পুলিশ।

এই ইজিবাইক শ্রমিকগুলির মুখে হাঁসি ফোটাতে ও তাদের পরিবার-পরিজন নিয়ে ঘরে থাকতে নড়াইল জেলা পুলিশ সুপারের উদ্যোগে ১৪ দিনের খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার ২৭ জুলাই, সকালে রূপগঞ্জ ট্রাফিক পুলিশ ফাঁড়িতে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ রিয়াজুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (প্রঃ) মোঃ সোহানুর রহমান সোহাগ নড়াইল জেলা গোয়েন্দা শাখা (ডিবি) ওসি সুকান্ত সাহা, নড়াইল জেলা ট্রাফিক বিভাগের টি.আই আনন্দসহ নড়াইল জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার পুলিশ অফিসার ও পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

নড়াইলের পুলিশ সুপার প্রবীর কুমার রায়, পিপিএম (বার) বলেন, ইজিবাইক শ্রমিকেরা লকডাউনের বিধি নিষেধ অমান্য করে অতিরিক্ত যাত্রী নিয়ে চলাচলের কারণে তাদের ইজিবাইক আটক করে রাখা হয়েছিল।

কিন্তু তাদের খাদ্যের প্রয়োজনীয়তা কথা অনুভব করেই ইজিবাইক চালকদের ১৪ দিনের জন্য খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

তিনি ইজি বাইক চালকদের পরিবার পরিজন নিয়ে লকডাউনে ঘরে থাকার জন্য পরামর্শ প্রদান করেন।

এছাড়াও পুলিশ সুপার সকলের নিকট লকডাউন বাস্তবায়নের জন্য সহযোগিতা কামনা করেছেন এবং লকডাউনে ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাঁড়ানোর জন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসার উদাত্ত আহ্বান জানিয়েছেন।

এদিকে পুলিশ সুপারের এহেন দৃষ্টান্তমূলক সেবা দেখে ইজিবাইক ড্রাইভাররা খুশি হয়েছেন।

পুলিশের এমন সহযোগিতা ইতোপূর্বে কখনও পাইনি তারা এমনটাই জানিয়েছেন। নড়াইলের সচেতন মহল পুলিশ সুপারের এহেন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।