দামাল ছবিতে বিদ্যা সিনহা মিম

বিনোদন

বিনোদন প্রতিবেদক : শুটিং না থাকলেও প্রায়ই দামাল ছবির শুটিং সেটে গিয়ে বসে থাকতো ‘বিদ্যা সিনহা মিম’! কাজ না থাকলেও শুটিংয়ের সময় প্রায়ই সেটে গিয়ে বসে থাকতো ‘বিদ্যা সিনহা সাহা মিম’।
অন্যদের শুটিং দেখতো। কাজটি সম্পর্কে ধারণা নিতো। এতে করে চরিত্রটি সম্পর্কে বোঝা সহজ হতো, তার জন্য। কষ্ট হলেও নিজের চরিত্রটি ভালোভাবেই করতে পেরেছে সে।
অন্য রকম গল্পের একটি ছবি, ভিন্ন ধরনের একটি চরিত্র। এ কারণে দামাল–এ অভিনয় বিদ্যা সিনহা মিমের জন্য সহজ ছিল না। ছিল চ্যালেঞ্জিং। ৩ জুন শেষ হলো ছবিটির শুটিং।


বিজ্ঞাপন

কমলাপুর স্টেডিয়ামে ছবির শেষ ধাপের শুটিং হয়। প্রায় দেড় বছর ধরে ছবিটির কাজ হলো।
১৯৭১ সালের একটি ফুটবল দলের গল্প নিয়ে দামাল।

মিম জানায়, ছবিতে মুক্তিযুদ্ধের সময়ের এক তরুণীর চরিত্রে কাজ করেছে সে। এ ধরনের গল্প, এ ধরনের চরিত্রে কাজ তাঁর জন্য প্রথম অভিজ্ঞতা। কাজটি করতে গিয়ে এ জন্য বাড়তি প্রস্তুতি নিতে হয়েছে।

মিম বলে, ‘যেহেতু ছবিটির গল্প মুক্তিযুদ্ধের সময়ের, এ কারণে চরিত্রটির জন্য লুক, মেকআপ ও কস্টিউম আমার জন্য একেবারেই নতুন ছিল।

ওই সময়কে ধরেই চরিত্রটি ফুটিয়ে তুলতে হয়েছে। তাই প্রতিটি দৃশ্য করার আগে অনুশীলন করেছি। চরিত্রটি আয়ত্ত করেছি। এরপর শুটিংয়ে গেছি।’

মিম জানায়, কাজটি করতে বেশ বেগ পেতে হয়েছে। সে আরও বলে, ‘আমার অংশের কাজ না থাকলেও শুটিংয়ের সময় প্রায়ই সেটে গিয়ে বসে থাকতাম। অন্যদের শুটিং দেখতাম। কাজটি সম্পর্কে ধারণা নিতাম। এতে করে চরিত্রটি সম্পর্কে বোঝা সহজ হতো।

কষ্ট হলেও নিজের চরিত্রটি ভালোভাবেই করতে পেরেছি। আমি খুশি।’
করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আগামী ১৬ ডিসেম্বর, ছবিটি মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে।