জাতির পিতার জন্মশতবর্ষ উপলক্ষে মালদ্বীপে রক্তদান কর্মসুচী

আন্তর্জাতিক জাতীয়

আজকের দেশ ডেস্ক : জাতির পিতার জন্ম শতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে মালদ্বীপে বাংলাদেশ হাই কমিশন কর্তৃক স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীর আয়োজন করেছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

মালদ্বীপ রেড ক্রিসেন্ট এবং মালদ্বিভীয়ান ব্লাড সার্ভিসের সহায়তায় গত ৭ আগস্ট শুক্রবার বাংলাদেশ হাইকমিশন প্রাঙ্গনে এক স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীর আয়োজন করা হয়।

উক্ত কর্মসূচীতে উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশী ব্যক্তিবর্গ, মালদ্বীপের কিছু সংখ্যক নাগরিক এবং বাংলাদেশ হাইকমিশন এর কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারের সদস্যগণ স্বেচ্ছায় রক্তদান করেন।

জাতির পিতার জন্ম শতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে মালদ্বীপস্থ বাংলাদেশ হাইকমিশনের এই মহতী উদ্যোগ স্থানীয় জনগণ এবং প্রবাসী বাংলাদেশীদের প্রশংসা অর্জন করে।

বিশেষত করোনা মহামারীর এই সংকটকালীন সময়ে রক্তদান কর্মসূচী মানবতার সেবায় এক উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে বাংলাদেশের সুনাম বয়ে আনবে। একই সাথে বংগবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে এই আয়োজনের মাধ্যমে জাতির পিতার প্রতি বিশেষ সন্মান প্রদর্শন করা হয়েছে বলে সকলে অভিমত প্রকাশ করেন।

হাইকমিশনার রিয়ার এডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান রক্তদান কর্মসূচীর উদ্বোধন করেন। উদ্বোধনী কর্মসূচীতে মালদ্বীপ রেড ক্রিসেন্ট এর প্রেসিডেন্ট আবদুল হালীম আবদুল লতিফ, জেনারেল সেক্রেটারী মিস ফাতিমাথ হিমায়া এবং হাইকমিশনের কর্মকতা/কর্মচারীগণ উপস্থিত ছিলেন।