বাংলাদেশ থেকে ইন্দোনেশিয়া পর্যন্ত জরুরি করোনার ঔষধ সহায়তা

আন্তর্জাতিক

আজকের দেশ ডেস্ক : জাকার্তায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের দূতাবাস ইন্দোনেশিয়া প্রজাতন্ত্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করে বাংলাদেশ সরকারের কাছ থেকে ইন্দোনেশিয়া সরকারের কাছে জরুরি কোভিড -১ medicine overষধ হস্তান্তর করেছে ইন্দোনেশিয়া সরকারের বিরুদ্ধে। জাকার্তার সোকার্নো-হাট্টা আন্তর্জাতিক বিমানবন্দরে 20 আগস্ট 0721 তারিখে কোভিড -১ pandemic মহামারী। Dষধটি ডি-গেইন 40000, ফাভিপিরা 200, ইমুজিন 20, সিম্পল -3 এবং নিনাভির 100 ইনজেকশন নিয়ে গঠিত।


বিজ্ঞাপন

বাংলাদেশ সরকারের পক্ষ থেকে, মহামান্য এয়ার ভাইস মার্শাল মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, GUP, ndc, psc, ইন্দোনেশিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত আনুষ্ঠানিকভাবে Publicষধ হস্তান্তর করেছেন ডা। সরবরাহ ব্যবস্থাপনা, স্বাস্থ্য বিষয়ক মন্ত্রণালয় জনাব জাটমিকো হেরু প্রসেটিও, পরিচালক, দক্ষিণ ও মধ্য এশীয় বিষয়ক, ইন্দোনেশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের উপস্থিতিতে।

রাষ্ট্রদূত উল্লেখ করেছেন যে ওষুধটি বাংলাদেশ থেকে ইন্দোনেশিয়ার জনগণের প্রতি বন্ধুত্বপূর্ণ অঙ্গভঙ্গি। তিনি বিমানবন্দরে উপস্থিত সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ওষুধ গ্রহণের অনুরোধ জানান। তিনি আশা ও প্রার্থনা করেছিলেন যে উভয় ভ্রাতৃপ্রতিম দেশ শীঘ্রই মহামারীটি কাটিয়ে উঠবে। ইন্দোনেশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিচালক আনন্দের সাথে চালান গ্রহণ করেন এবং এ ধরনের সংকটময় সময়ে বাংলাদেশের ওষুধ সহায়তার প্রশংসা করেন।
এই সমর্থন দুই বন্ধুত্বপূর্ণ দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক বাড়ানোর প্রত্যাশা করে। শেষ পর্যন্ত সকলে প্রার্থনা করলেন যে ‘আমরা একসঙ্গে পুনরুদ্ধার করি’।