সীতাকুণ্ডে সবুজ আন্দোলনের বৃক্ষরোপন কর্মসূচী অনুষ্ঠিত

চট্টগ্রাম

নিজস্ব প্রতিনিধি : পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন সীতাকুণ্ড উপজেলা শাখার উদ্যোগে পরিবেশ বিপর্যয় রোধে করণীয় শীর্ষক আলোচনা সভা ও বৃক্ষরোপন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে সীতাকুণ্ডের ৯ নং ইউনিয়নের ভাটিয়ারী এলাকায় । সীতাকুণ্ড উপজেলা সমন্বয়কারী সাইফুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: মাহতাব হোসাইন মাজেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলন চট্টগ্রাম উত্তর জেলার সদস্য সচিব স্থপতি শহিদুল ইসলাম, ভাটিয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নাজিমুদ্দিন,৬ নং ওয়ার্ড মেম্বার মোঃ ওহিদুল আলম, চট্টগ্রাম উত্তর জেলার যুগ্ম আহ্বায়ক, মোঃ মাইনুদ্দিন আহমেদ, জেলার সদস্য , রেদোয়ান আহমেদ, আশরাফুল করিম প্রমূখ।


বিজ্ঞাপন

এ সময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সীতাকুণ্ড উপজেলার বিভিন্ন এলাকায় পরিবেশ বিপর্যয় চলছে। কলকারখানার বর্জ্য নদীর পানিতে গিয়ে পড়ার ফলে জলজ প্রাণী হারিয়ে গেছে। অপরিকল্পিত নগরায়নের ফলে দেখা দিয়েছে সবুজ বৃক্ষের সংকট।
অন্যান্য বক্তারা বলেন সবাই মিলে সবুজ আন্দোলনের সাথে কাজ করব। আধুনিক, পরিকল্পিত ও আগামী প্রজন্মের জন্য নিরাপদ সীতাকুন্ড গড়তে পরিবেশ বিপর্যয় রোধ করা এখন সময়ের দাবি।

স্থানীয় হোসাইনিয়া মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে বৃক্ষের চারা বিতরণ করা হয় এবং মাদ্রাসা চত্বরে গাছের চারা রোপণ করা হয়।