ভূতের আছড়ের কথা বলে প্রাণ গেল দুটি ছাগলের, থামেনি ভূতের তাণ্ডব!

সারাদেশ

মোস্তাফিজুর রহমান, সরিষাবাড়ী : জামালপুরের সরিষাবাড়ীতে ভূত তাড়াতে আসর বসিয়ে ছাগলের দুটি জিব্বা ভক্ষণ করার খবর পাওয়া গেছে।বৃহস্পতিবার রাতে উপজেলার ডোয়াইল ইউনিয়নের বালিয়া গ্রামের চাঁন মিয়া ও তার বাড়ীতে এ ঘটনা ঘটে। ভূত ছাড়াতে আসর বসানো কবিরাজ সুরুজ বাঙ্গালীর ঝাঁড় ফুকে চাঁন মিয়ার বাড়ির উপর ভূতের আছড় বন্ধ করার জন্যে শনিবার ছাগলের দুটি জিহ্বা দেওয়া সত্বেও থামেনি কথিত ভূতের তাণ্ডব।
স্থানীয় ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, সরিষাবাড়ী উপজেলার ডোয়াইল ইউনিয়নের বালিয়া গ্রামের চাঁন মিয়ার বাড়ীতে মঙ্গলবার রাত ৯ টা থেকে রান্না ঘরে, বসত ঘরে, নামাজ পড়তে গেলে নামাজের জায়নামাজে ও বিভিন্ন স্থানে দফায় দফায় আগুন ধরে যায়। এ নিয়ে এলাকায় আতঙ্ক বিরাজ করতে থাকে। সরিষাবাড়ী থানা পুলিশ ও সরিষাবাড়ী ফায়ার সার্ভিস ও সিভিল স্টেশনের ফায়ারম্যানরা ঘটনা স্থল পরির্দশন করে বিষয়টি কোন সুরাহা করতে পারেনি।নানা জল্পনা-কল্পনা এলাকাসাীর মধ্যে বিরাজ করছে। এ বিষয়টি নিয়ে স্থানীয় কবিরাজ সুরুজ বাঙ্গালী বৃহস্পতিবার রাত ৯টার দিকে ভূতের আসর বসান । এসময় ডোয়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাছির উদ্দিন রতন এর কাছে শনিবারের মধ্যে জবেহ যোগ্য দুটি ছাগলের জিহ্বা ভক্ষণ করে ওই ভুত এলাকা ছাড়বে বলে আসরের কবিরাজ সুরুজ বাঙ্গালী দাবী করেন।
জানা গেছে,বাড়ীতে ঢেল ছুড়া,মুরগী মেরে ঘরের দরজায় রাখা, চুলা ভাঙ্গা এমনকি গত মঙ্গলবার থেকে দফায় দফায় আগুন লাগা, মাটির পাতিলের ভিতর রাখা দলিল পত্রে আগুন,স্টিলের বাক্সের ভেতরে আগুন, বাড়ীর লোকজনের পরিহিত বোরখায় আগুন লাগা,নামাজ পড়ারত জায়নামাজের চারপাশে আগুন সহ বসত ঘরের লেপ- তোষক,চাদর ও বালিশে আগুন,টুপিওয়ালা লোক দেখলে উত্তেজিত হওয়া ছাড়াও দফায় দফায় আগুন প্রজ্জলিত হয় বলে স্থানীয়রা জানান। প্রত্যক্ষদর্শীরা এটিকে খারাপ প্রকৃতির জিন ভূতের আছড় বলে মনে করছেন।
ভুতের আসরের সময় উপস্থিত ছিলেন, স্থানীয় ডোয়াইল ইউপি চেয়ারম্যান নাছির উদ্দিন রতন, সংরক্ষিত মহিলা সদস্য আমেনা বারিক,ফারুক ফকির,রফিকুল ইসলাম ফকির,আপেল মাহমুদ আপেল,এ কে এম আব্দুস সালাম মুকুল, গোলাম মোস্তফা,আমিনুর রহমান প্রমুখসহ গণ্যমান্যব্যক্তিবর্গ ও গ্রাম পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন