বস্তীবাসিদের ফ্ল্যাট অবৈধভাবে সচ্ছল ব্যক্তিদের বরাদ্দের অভিযোগ

অপরাধ

বিশেষ প্রতিবেদক : সারা দেশে আজ মোট ৭টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ (২টি অভিযান, ৫টি দপ্তরে পত্র প্রেরণ) করেছে দুদকের এনফোর্সমেন্ট ইউনিট, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের বিরুদ্ধে বস্তিবাসীদের জন্য বরাদ্দকৃত সরকারি ভবনের ফ্ল্যাট অবৈধভাবে স্বচ্ছল ব্যক্তিদের নামে বরাদ্দ প্রদানের অভিযােগের প্রেক্ষিতে অভিযান পরিচালনা করেছে দুদক।

দুদক এনফোর্সমেন্ট ইউনিটে আগত অভিযোগের প্রেক্ষিতে দুদক, প্রধান কার্যালয়, ঢাকা-এর সহকারী পরিচালক রণজিৎ কুমার-এর নেতৃত্বে মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর একটি অভিযান পরিচালিত হয়।

অভিযানকালে দুদক টিম সরজমিনে উক্ত স্থান পরিদর্শন করে। এ প্রসঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তার বক্তব্য রেকর্ড করা হয়েছে।

প্রকৃত সত্যতা উদঘাটনের জন্য এ সংক্রান্ত আরো তথ্য সংগ্রহ ও রেকর্ডপত্র পর্যালোচনা করে কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য কমিশন বরাবর পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে দুদক টিম।

চাঁদপুর জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্তৃপক্ষের বিরুদ্ধে ঘুষের বিনিময়ে ওএমএস প্রকল্পের কাজ টেন্ডার ছাড়াই মেঘনা ফুডস নামীয় প্রতিষ্ঠানকে প্রদানের প্রেক্ষিতে সজেকা-কুমিল্লা হতে অপর একটি অভিযান পরিচালিত হয়। দুদক টিম সরজমিনে উক্ত অফিস পরিদর্শন করে অভিযোগ সংশ্লিষ্ট বিষয়ে তথ্য প্রমাণ সংগ্রহ করে। এক্ষেত্রে পূর্ণাঙ্গ প্রতিবেদন কমিশন বরাবর দাখিল করবে দুদক টিম।

এছাড়া, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে জন্ম ও মৃত্যু সনদ প্রদানের সরকার নির্ধারিত ফি’র অতিরিক্ত অর্থ আদায়; ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে এলজিএসপি-এর বরাদ্দকৃত অর্থ ভুয়া প্রকল্প দেখিয়ে আত্মসাৎ; উপ-সহকারী ভূমি কর্মকর্তার বিরুদ্ধে গ্রাহকের জমির বকেয়া খাজনা গ্রহণ না করে হয়রানি; প্রধান শিক্ষক-এর বিরুদ্ধে ঘুষের বিনিময়ে আয়া এবং নিরাপত্তা কর্মী পদে নিয়ােগ প্রদান; প্রধান শিক্ষকের বিরুদ্ধে সহকারী প্রধান শিক্ষক পদে নিয়ােগ প্রদানে অনিয়মের অভিযােগের প্রেক্ষিতে কার্যকরী ব্যবস্থা গ্রহণের নিমিত্তে যথাক্রমে জেলা প্রশাসক, ময়মনসিংহ; উপজেলা নির্বাহী কর্মকর্তা, গােপালপুর, টাঙ্গাইল; উপজেলা নির্বাহী কর্মকর্তা, মােহনপুর, রাজশাহী; উপজেলা নির্বাহী কর্মকর্তা, পূর্বধলা, নেত্রকোণা; জেলা শিক্ষা অফিসার, চাঁদপুর-কে পত্র প্রেরণ করেছে দুদক এনফোর্সমেন্ট ইউনিট।