ভোক্তা অধিদপ্তরের অভিযানে ১১৫টি প্রতিষ্ঠানকে ৯,১১,০০০/- জরিমানা

অপরাধ বানিজ্য

বিশেষ প্রতিবেদক : নিত্যপণ্যের মূল্য সহনীয় রাখতে এবং ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধ প্রতিরোধে বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক গতকাল সোমবার (২০ সেপ্টেম্বর, ঢাকাসহ সারাদেশে অভিযান /তদারকি কার্যক্রম পরিচালিত হয়।


বিজ্ঞাপন

ঢাকা মহানগরীর কাওরান বাজার, ফার্মগেট, ধানমন্ডি, মোহাম্মদপুর এলাকায় অধিদপ্তরের ৪টি টিম কর্তৃক পরিচালিত অভিযানে চিনি, ভোজ্যতেল,চালসহ অন্যান্য নিত্যপণ্যের পাইকারী ও খুচরা মূল্য, ক্রয়-বিক্রয় রসিদ ও মূল্যতালিকা পরিবীক্ষণ করা হয়।

এসময় ব্যবসায়ীদের নির্ধারিত মূল্যে চিনি বিক্রয়ে বিষয়ে সতর্ক করা হয়।
এছাড়া ফার্মেসীতে মেয়াদোত্তীর্ণ ঔষধ সংরক্ষণ, কনফেকশনারীতে লেবেলবিহীন পণ্য সংরক্ষণসহ ভোক্তা অধিকার বিরোধী বিভিন্ন অপরাধে ৮টি প্রতিষ্ঠানকে ১,১২,০০০/- জরিমানা করা হয়।

ঢাকাসহ সারাদেশে অধিদপ্তরের ৪৩টি টিম কর্তৃক পরিচালিত অভিযানে ভোক্তা স্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে ১১৫টি প্রতিষ্ঠানকে ৯,১১,০০০/- (নয় লক্ষ এগারো হাজার) টাকা জরিমানা করা হয়।

আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, স্বাস্থ্য বিভাগ, কৃষি বিভাগ, মৎস্য বিভাগ, ক্যাবসহ সংশ্লিষ্ট শিল্প ও বণিক সমিতির প্রতিনিধিবৃন্দ অধিদপ্তর পরিচালিত অভিযানে সহযোগিতা প্রদান করেন।

এ প্রসঙ্গে অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা নিত্যপণ্যের পাইকারী ও খুচরা পর্যায়ের ব্যবসায়ীদের পণ্য ক্রয়-বিক্রয়ের রসিদ যথাযথভাবে সংরক্ষণ এবং পণ্য মূল্য ভোক্তা সহনীয় পর্যায়ে রাখার আহবান জানান। ভোক্তা অধিকার সমুন্নত রাখতে ঢাকাসহ সারাদেশে অধিদপ্তরের নিয়মিত এ অভিযান/তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে বলেও তিনি জানান ।