দুদক এনফোর্সমেন্ট টিমের অভিযান

অপরাধ

গাইবান্ধা শিক্ষা অফিসার কর্তৃক বিদ্যালয় মেরামত সহ শিক্ষকদের ভ্রমণের বিলের অর্থ আত্মসাতের অভিযোগ
দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে বৃহস্পতিবার ৭ অক্টোবর ৬টি অভিযোগের বিষয়ে ১টি অভিযান পরিচালনা করে , ৫ দপ্তরে পত্র প্রেরণ করেছে এবং পদক্ষেপ গ্রহণ করা হয়েছে


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি : উপজেলা শিক্ষা অফিসার, পলাশবাড়ী, গাইবান্ধা-এর বিরুদ্ধে বিদ্যালয় মেরামত বাবদ বরাদ্দকৃত সরকারি অর্থ ও শিক্ষকদের ভ্রমণ ভাতার বিল প্রতারণার মাধ্যমে আত্মসাতের অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক।

দুদকের সমন্বিত জেলা কার্যালয়, রংপুর এর উপসহকারী পরিচালক একেএম নূরে আলম সিদ্দিক এর নেতৃত্বে বৃহস্পতিবার ৭ অক্টোবর এই অভিযান পরিচালিত হয়।

পলাশবাড়ী উপজেলা শিক্ষা অফিস কর্তৃক বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নামে বরাদ্দকৃত অর্থের ভ্যাট বাবদ ৫% থেকে ৭% কর্তন দেখানো হলেও চেক বিতরণের সময় ভ্যাট বাবদ অতিরিক্ত আরও ২.৫% থেকে ৭.৫% টাকা বেশি নিয়ে উক্ত টাকা আত্মসাত করা হয়েছে মর্মে অভিযানকালে দুদক টিমের নিকট প্রাথমিকভাবে প্রতীয়মান হয়েছে।

এছাড়া, শিক্ষকদের ভ্রমণ-ভাতা বিল এবং একই বিদ্যালয়ের একাধিক বরাদ্দ থাকলেও একটি বরাদ্দের টাকা প্রদান করে অন্য বরাদ্দের টাকা সরকারি কোষাগারে জমা প্রদান না করে উক্ত টাকা উত্তোলনপূর্বক আত্মসাত হয়েছে কি-না; তার সত্যতা নিরূপনের জন্য পলাশবাড়ী উপজেলা শিক্ষা অফিস ও সংশ্লিষ্ট ব্যাংক হতে অভিযোগ সংশ্লিষ্ট নথিপত্র সংগ্রহ করে দুদক টিম।

সংগৃহীত নথিপত্র বিশ্লেষণপূর্বক কার্যকর ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে কমিশনে প্রতিবেদন দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও, দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৫টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।