ড্রাগফেয়ার আয়ুর্বেদিক ঔষধ কোম্পানিতে ডিবির অভিযান

অপরাধ স্বাস্থ্য

বিপুল পরিমাণ নকল আয়ুর্বেদীক ঔষধসহ একজনকে গ্রেফতার


বিজ্ঞাপন

 

নিজস্ব প্রতিনিধি : ড্রাগফেয়ার আয়ুর্বেদিক ঔষধ কোম্পানিতে বিপুল পরিমাণ নকল আয়ুর্বেদীক ঔষধসহ একজনকে গ্রেফতার করেছে ডিবি, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

রাজধানীর খিলগাঁও থানা এলাকা থেকে ঔষধ প্রশাসনের অনুমোদনবিহীন বিপুল পরিমাণ নকল আয়ুর্বেদীক ঔষধসহ একজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা লালবাগ বিভাগ। গ্রেফতারকৃতের নাম মোহাম্মদ জহির। সে ওই নকল ঔষধ তৈরির কারখানার মালিক।

গত ২৩ অক্টোবর, (শনিবার) রাত ০ ৯টা ৫০ মিনিটে পূর্বনন্দী পাড়ার নেওয়াজবাগ এলাকা থেকে বিপুল পরিমাণ নকল আয়ুর্বেদীক ঔষধ, ঔষধ তৈরির বিপুল পরিমাণ খালি ক্যাপসুল সেল, কৌটাসহ তাকে গ্রেফতার করা হয়।

অভিযানে নেতৃত্ব দেয়া ডিবি লালবাগের কোতয়ালী জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ সাইফুর রহমান আজাদ জানান, আমাদের কাছে তথ্য আসে যে, পূর্বনন্দী পাড়ার একটি বাসায় ভেজাল ঔষধ উৎপাদন হচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে ওই এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে পূর্বনন্দী পাড়ার নেওয়াজবাগ এলাকার একটি বাসার নিচতলা থেকে বিপুল পরিমাণ নকল আয়ুর্বেদীক ঔষধসহ কারখানার মালিক মোহাম্মদ জহিরকে গ্রেফতার করা হয়। জহির ঔষধ তৈরি ও বিক্রির জন্য ঔষধ প্রশাসনের কোন কাগজ দেখাতে পারেনি।

বিপুল পরিমাণ নকল আয়ুর্বেদীক ঔষধ উদ্ধার সম্পর্কে ডিবি কর্মকর্তা বলেন, তার কারখানা থেকে ২৫৫০ পিস ক্যাপসুল, ২৫০টি খালি কৌটা, ৫০ হাজার পিস খালি ক্যাপসুলের সেল ও এক হাজারটি কাগজের লেভেল উদ্ধারমূলে জব্দ করা হয়।

এসব ঔষধ ড্রাগ ফেয়ার ফার্মাসিউটিক্যালস (ইউনানী) ঢাকা এর মোড়কে কার্ডোভিট মাল্টিভিটামিন অ্যান্ড মাল্টিমিনারেল নামে বাজারে সরবরাহ করা হতো। যা তৈরির জন্য ঔষধ প্রশাসনের কোন অনুমোদন নেই।

খিলগাঁও থানায় রুজুকৃত মামলায় গ্রেফতারকৃতকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান গোয়েন্দা পুলিশ এ কর্মকর্তা।