পিরোজপুর মা ও শিশু কার্যক্রমের কর্মশালার অর্থ আত্মসাত

অপরাধ

দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে রবিবার ৬টি অভিযোগের বিষয়ে ২টি অভিযান পরিচালিত হয় এবং ৪টি দপ্তরে পত্র প্রেরণ করাসহ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক : পিরোজপুর জেলা পরিবার পরিকল্পনা অফিস কর্তৃপক্ষের বিরুদ্ধে মা ও শিশু স্বাস্থ্য কার্যক্রম কর্মশালার প্রশিক্ষণ ও দৈনিক ভাতার অর্থ আত্মসাতের অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, বরিশাল-এর সহকারী পরিচালক রাজকুমার সাহা’র নেতৃত্বে রবিবার ৭ নভেম্বর একটি অভিযান পরিচালনা করেছে এনফোর্সমেন্ট টিম।

দুদক টিম সরেজমিনে পিরোজপুর জেলা পরিবার পরিকল্পনা কার্যালয় পরিদর্শন করে এবং অভিযোগ প্রসঙ্গে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার বক্তব্য গ্রহণ করে। এ সময় টিম নথিপত্র সংগ্রহ করে এবং তা যাচাই কালে বেশকিছু তথ্যে ঘষামাজার প্রমাণ পায়।

অভিযানে প্রাপ্ত তথ্য-প্রমাণ যাচাইপূর্বক অভিযোগের প্রাথমিক সত্যতা থাকায় পূর্ণাঙ্গ অনুসন্ধানের সুপারিশসহ কার্যকরী পদক্ষেপ গ্রহণের জন্য কমিশন বরাবর প্রতিবেদন দাখিল করবে দুদক এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও গোপালগঞ্জ পাসপোর্ট অফিস কর্তৃপক্ষের বিরুদ্ধে গ্রাহকের পাসপোর্ট সেবা প্রদানে ঘুষ দাবি ও হয়রানির অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, ফরিদপুর-এর কোর্ট পরিদর্শক মোঃ বজলুর রহমান’র নেতৃত্বে একই তারিখে ( রবিবার ৭ নভেম্বর) একটি অভিযান পরিচালনা করেছে এনফোর্সমেন্ট টিম।

দুদক টিম অভিযোগকারীর সাথে দেখা করে অভিযোগের বিষয়ে বিস্তারিত আলোচনা করে।

তিনি টিমকে জানান গত ২২ ফেব্রুয়ারি ২০২১ তারিখে তিনি সাধারণ পাসপোর্টের জন্য আবেদন করেন এবং সকল প্রক্রিয়া শেষে গত ১৮ মার্চ ২০২১ তারিখে তা গ্রহণ করেন।

টিম সরেজমিনে পাসপোর্ট অফিস পরিদর্শন করে এবং অভিযোগের ব্যাপারে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার বক্তব্য গ্রহণ করে এবং সার্ভারের রেকর্ডের সাথে অভিযোগকারীর তথ্য মিলিয়ে দেখে।
এ প্রসঙ্গে কমিশন বরাবর পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে দুদক এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ৪ টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।