টেকনাফ ৭০,০০০ পিস ইয়াবা উদ্ধার

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) কর্তৃক পরিচালিত অভিযানে ২ জন পলাতক আসামীসহ ২,১০,০০,০০০ (দুই কোটি দশ লক্ষ) টাকা মূল্যমানের ৭০,০০০ (সত্তর হাজার) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, অধীনস্থ দমদমিয়া বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-১০ হতে আনুমানিক ৮০০ গজ পূর্ব দিকে জাদিতলা (কামালের জোড়া) এলাকা দিয়ে মিয়ানমার হতে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে পাচার হতে পারে।

উক্ত সংবাদের ভিত্তিতে দমদমিয়া বিওপি’র বিশেষ টহলদল দ্রুত বর্ণিত এলাকায় গমন করতঃ নজু মেম্বারের মাছের প্রজেক্ট ও ঝাউ বাগানের আঁড় নিয়ে গোপনে কৌশলগত অবস্থান গ্রহণ করে এবং নাফ নদী পার হয়ে ২ জন দুষ্কৃতিকারী ব্যক্তিকে একটি ব্যাগ কাঁধে নিয়ে মাছের প্রজেক্টের দিকে আসতে দেখে। উক্ত ব্যক্তিদেরকে দেখা মাত্রই টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে খুব দ্রুত অগ্রসর হয়।

দুষ্কৃতিকারী ব্যক্তিগণ দূর হতে বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই বহনকৃত ১টি ব্যাগ ফেলে দিয়ে রাতের অন্ধকারের সুযোগ নিয়ে নাফ নদীতে ডুব সাঁতার দিয়ে শূন্য লাইন অতিক্রম করে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদল উদ্ধারকৃত ব্যাগ তল্লাশী করে ব্যাগের ভিতর হতে ২,১০,০০,০০০ (দুই কোটি দশ লক্ষ) টাকা মূল্যমানের ৭০,০০০ (সত্তর হাজার) পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করতে সক্ষম হয়।

পলাতক আসামীরা যথাক্রমে, মোঃ হাসান আব্দুল্লাহ (৩৮), পিতা-মোঃ আবুল মনজুর, গ্রাম-জাদীমুরা, ডাকঘর-হ্নীলা, থানা-টেকনাফ, জেলা-কক্সবাজার এবং মোঃ ইউসুফ (২৭), পিতা-মোঃ আবুল মনজুর, গ্রাম-জাদীমুরা, ডাকঘর-হ্নীলা, থানা-টেকনাফ, জেলা-কক্সবাজার।

পলাতক আসামীদের বিরুদ্ধে জব্দকৃত ইয়াবা ট্যাবলেটসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।