কেন্দ্র সচিবসহ কক্ষ পরিদর্শকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে পত্রজারি

Uncategorized

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ী সালেমা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে দায়িত্ব ও কর্তব্যে অবহেলার দায়ে কেন্দ্র সচিব ও বিদ্যালয়ের প্রধান শিক্ষিক সহ দুই কক্ষ পরিদর্শক ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদার উচ্চ বিদ্যালয়ের ট্রেড ইন্সট্রাক্টর, কম্পিউটার টেকনোলজি, কামরুন নাহার ও সরিষাবাড়ী সালেমা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের ট্রেড ইন্সট্রাক্টর, ফুড প্রসেসিং অ্যান্ড প্রিজারভেশন, সোহেল খান এর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের পত্র জারি করেছে উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসা।
বুধবার বিকেলে জামালপুরের জেলা প্রশাসকের নিকট উপজেলা নির্বাহী অফিসার স্বাক্ষরিত এ পত্র জারি করা হয়েছে বলে জানা গেছে।
বিদ্যালয় সূত্রে জানা গেছে, সরিষাবাড়ী সালেমা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয় এসএসসি পরীক্ষা (ভোক) কেন্দ্রে গত মঙ্গলবার ট্রেড – ১- ২য় পত্র পরীক্ষা চলাকালে সহকারী কমিশনার ( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাইযুল ওয়াসীমা নাহাত কেন্দ্র পরিদর্শনে যান। এ সময় দুই জন শিক্ষার্থীকে অসদুপায় অবলম্বন করার সময় নকল সহ হাতেনাতে ধরে ফেলে। পরে পরীক্ষা কেন্দ্রের কেন্দ্র সচিব ওয়াজেদা পারভীনকে বহিষ্কার করার জন্য নির্দেশ দেন। কিন্তু তিনি শিক্ষার্থীদেরকে বহিষ্কার না করে গড়িমসি ও ধামাচাপা দেওয়ার চেষ্টা করেন এবং নোটিশ না দিয়ে খাতা সাধারণ শিক্ষার্থীদের খাতার সাথে বান্ডিল করে কারিগরি শিক্ষা বোর্ডে পাঠিয়ে দেন। শিক্ষার্থী মিরাজ আলী, শেখ খলিলুর রহমান ভোকেশনাল ইনস্টিটিউট এর ফুড প্রসেসিং অ্যান্ড প্লিজারজার্ভেশন ট্রেডের এবং চর বাঙালি টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ এর ড্রেস মেকিং ট্রেডের বর্ষা আক্তার বলে জানা গেছে। এবিষয়টি বিভিন্ন মহলে ছড়িয়ে পড়লে পরবর্তীতে উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসা এবিষয়ে অবগত হলে কেন্দ্র সচিবকে শিক্ষার্থীদেরকে বহিষ্কারের নির্দেশ দেন ।আইন অমান্যকরার দায় থেকে শিক্ষার্থী মিরাজ আলী ও বর্ষা আক্তার কে খালাস দেন।
এ বিষয়ে পরীক্ষা কেন্দ্রের কেন্দ্র সচিব ও সরিষাবাড়ী সালেমা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওয়াজেদা পারভীন এর সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন,তাদেরকে বহিষ্কার করা হয়েছে। হার্ড কপি বোর্ডে পাঠানো হবে ও পরীক্ষা কেন্দ্র পরিচালনা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসা এর নিকট পাঠানো হয়েছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসা বলেন,জেলা প্রশাসক স্যারের সাথে কথা হয়েছে। সহকারী কমিশনার( ভূমি) এর লিখিত অভিযোগ ফরওয়ার্ডিং করে জেলা প্রশাসকের কাছে কেন্দ্র সচিব ও দুই কক্ষ পরিদর্শক এর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্হা গ্রহণের জন্য পত্র দেয়া হয়েছে।


বিজ্ঞাপন