হ্যালো সিএমপি অ্যাপ’র নতুন সংযোজন

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : ট্রাফিক বিভাগের উদ্যোগে চালু হল ‘বাসের ন্যায্য ভাড়া’ কার্যক্রম, এই উদ্যোগের আওতায় সিএমপির নিজস্ব ‘হ্যালো সিএমপি’ অ্যাপসে নগরীর সকল রুটের ভাড়ার তালিকা সংযোজন করা হয়েছে। চলাচলের সময় নগরীর জনসাধারণ সহজেই তার নির্ধারিত গন্তব্যের ভাড়া সম্পর্কে নিশ্চিত হতে পারবেন।


বিজ্ঞাপন

পাশাপাশি এ সংক্রান্তে বাসের ড্রাইভার কিংবা হেল্পার কর্তৃক ভাড়া আদায় সংক্রান্তে কোন ধরনের হয়রানির শিকার হলে নিকটস্থ ট্রাফিক পুলিশকে অবহিত করুন।

কিংবা তাৎক্ষনিকভাবে জাতীয় জরুরী সেবা ৯৯৯ বা সিএমপির কন্ট্রোল নাম্বার ৩০৩৫২/৬৩৯০২২/ ৬৩০৩৭৫ এ অভিযোগ জানালে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সাম্প্রতিক সময়ে ডিজেলের দাম বৃদ্ধির কারণে সরকারিভাবে ডিজেল চালিত গণপরিবহনের ভাড়া আনুপাতিকভাবে বৃদ্ধি করা হয়।

কিন্তু সরকারি আদেশ অমান্য করে কতিপয় অসাধু লোকজন অধিক লাভের আশায় সকল ধরনের পরিবহনের ভাড়া বৃদ্ধি করে আদায় করার চেষ্টা করে। এতে নগরজীবনে সাধারণ মানুষের চলাফেরায় তীব্র অস্থিতিশীলতার সৃষ্টি হয়।

এ সমস্যার সমাধানে ও সরকারি নির্দেশ বাস্তবায়নে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে এই উদ্যোগ নেয়া হয়েছে।

এই সেবা পেতে প্লে স্টোরে ইংরেজিতে ‘হ্যালো সিএমপি’ লিখে সার্চ করলে সহজেই পেয়ে যাবেন ‘হ্যালো সিএমপি’ অ্যাপস টি।

অ্যাপসটি ইন্সটল শেষে প্রবেশ করলেই হোম পেইজের ‘সিএমপি ট্রাফিক’ অংশে রয়েছে ‘গাড়ি ভাড়া’ নামক আইকন। সেখানে ক্লিক করে ভিতরে প্রবেশ করলেই পরবর্তী পেইজে ‘হতে’ এবং ‘পর্যন্ত’ নামক দুইটি খালি ঘর পাওয়া যাবে।

সেখানে ‘হতে’ অংশে আপনার যাত্রা শুরুর স্থান ও ‘পর্যন্ত’ অংশে গন্তব্যস্থলের নাম প্রবেশ করিয়ে ‘ভাড়া দেখুন’ নামক বাটনে ক্লিক করলেই সংশ্লিষ্ট রুটের ভাড়া দেখা যাবে।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মোঃ শামসুল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) সানা শামীনুর রহমান, উপ-পুলিশ কমিশনার(সদর) মোঃ আমির জাফর সহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।