হিজড়া চেয়ারম্যান : হতাশার ভিতরে আশার আলো

উপ-সম্পাদকীয়/মতামত

শাহ কামাল সবুজ : অনেক হতাশার ভিতরে অন্তত একটা আশার আলো দেখতে পাচ্ছি। একজন হিজড়াকে জনগণ ভোট দিয়ে চেয়ারম্যান বানিয়েছেন।
এটা বর্তমান সরকারের একটা কঠিন সাফাল্য। কারণ এই শেখ হাসিনা সরকারই ওদের মানুষ হিসেবে এই দেশে প্রথম ভোটাধিকার নিশ্চিত করেছেন। তাই, সরকারের কাছে আমার দাবী থাকবে সামনের দিনগুলোতে ইউনিয়ন পরিষদ থেকে শুরু করে সংসদ নির্বাচন সবখানে হিজড়াদের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। কারণ বিগত দিনগুলোতে আমরা চেয়ারম্যানদের রাষ্ট্রীয় কাজ এবং ত্রান বিতরণে আকাশ সমান দূর্ণীতি ও স্বজন প্রীতি দেখেছি। (অবশ্য কিছু যে সৎ এবং ভালো চেয়ারম্যান দেশে নেই তা আমি বলছিনা)
আমি হলফ করে বলতে পারি। হিজড়ারা জনপ্রতিনিধি নির্বাচিত হলে নিশ্চিত তারা দেশ ও জনগণের উন্নয়নে কাজ করবেন। কারণ তাদের ভবিষ্যৎ প্রজন্ম নেই যে তাদের জন্য চুরি, চামারি করে অর্থ সম্পদ সঞ্চয় করতে হবে? বিচারে স্বজনপ্রীতি বা পক্ষপাতিত্ব করতে হবে? তাই তারা যেটুকু পাবেন দেশ ও জনগণের জন্য বিলিয়ে দিবেন এটাই স্বাভাবিক।
তদুপরি হিজড়াদের এই সাফাল্যে যারা নাক সিটকান তাদের জন্য বলছি ওরা আপনার আমার কারো না কারো ভাই বোন। কোনো না কোনো পিতা মাতার সন্তান। যদিও ওরা তৃতীয় লিঙ্গ কিন্তু এই মনুষ্য সমাজের বাইরের তো কেউ নন। বরং ওরা তৃতীয় লিঙ্গের বলে আমরা যেনো ওদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিই।


বিজ্ঞাপন