ঢাকা ওয়াসার রাজস্ব পরিদর্শক হারুন অর রশিদ রানা’র সম্পদের পাহাড়!

অপরাধ

নিজস্ব প্রতিবেদক : ঢাকা ওয়াসার ভিআইপি রাজস্ব পরিদর্শক হারুন অর রশিদ রানা আন্ডার বিলিং, মিটার টেম্পারিং ও অবৈধ পানির লাইন সংযোগ প্রদানে সহযোগিতার মাধ্যমে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে সম্পদের পাহাড় গড়ে তুলেছেন। ঢাকার মোহাম্মদপুরে তিনটি বহুতল বাড়ি। তাছাড়া, ঢাকায় একাধিক প্লট ও ফ্লাট ক্রয় করেছেন। রয়েছে প্রাইভেট কার। ময়মনসিং জেলার পাগলা থানাস্থ মাখন গ্রামে রাজকীয় প্রাসাদ গড়ে তুলেছেন। এছাড়া তার গ্রামের বাড়িতে প্রচুর স্থাবর-অস্থাবর সম্পদ গড়ে তুলেছেন। তবে চতুর রানা সম্পদ নিজ নামে না করে স্ত্রী ও পরিবারের সদস্যদের নামে করেছেন। সর্বসাকুল্যে ৩৫হাজার টাকা বেতনের তৃতীয় শ্রেণীর কর্মচারির বিত্ত বৈভব দেখে গ্রামবাসী অবাক। নিম্নবিত্ত পরিবারের সন্তান রানার হঠাৎ বিপুল পরিমান সম্পদ অর্জন দেখে গ্রামের লোকজন বলাবলি করছেন তিনি আলাদিনের চেরাগ পেয়েছেন। তার গ্রামবাসী ও ঢাকা ওয়াসার কর্মচারিদের পক্ষ থেকে দুর্নীতি দমন কমিশন ও ঢাকা ওয়াসার শুদ্ধি অভিযান কমিটিতে একাধিক অভিযোগ দায়ের করা হয়েছে। কিন্ত রহস্যজনক কারনে রানার বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন করা হচ্ছেনা। নাম প্রকাশ না করার শর্তে মাখন গ্রামের একজন অধিবাসি এই প্রতিবেদক কে বলেন, রানা এলাকাতে দম্ভ করে বলেন-তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন সহ প্রশাসনে অভিযোগ করে কোন লাভ হবেনা।তিনি অর্থ দিয়ে প্রশাসন ম্যানেজ করে নিবেন। তার এমন দম্ভোক্তিতে এলাকাবাসি বিস্মিত।
রাজস্ব পরিদর্শক হারুন অর রশিদ রানা বর্তমানে ঢাকা ওয়াসার ২নম্বর রাজস্ব জোনে কর্মরত রয়েছেন। পূর্বে যে সকল জোনে ছিলেন সেখানেও দুর্নীতি করেছেন। ওয়াসার পিপিআই প্রকল্পের অন্যতম সুবিধাভোগী ছিলেন রানা। বিত্তশালী এই রাজস্ব পরিদর্শক নিজে কোন ডিউটি করেন না। ব্যক্তিগত নিয়োগকৃত সহকারী মো: জাকিরসহ একাধিক ডুপলি কে দিয়ে সাইট পরিচালনা করেন। অথচ বহিরাগত দিয়ে কাজ করানো সম্পূর্ণ বেআইনী। ৫ জুলাই ২০১৮ ইং তারিখে ওয়াসা কর্তৃপক্ষ এক আদেশের মাধ্যমে বহিরাগত নিয়োগ নিষিদ্ধ করে। যার স্মারক নং রা/৮২০২ প্র:রা:ক:-৫/৭/২০১৮ইং। তার সহকারী ডুপলির বেতন ২৫হাজার টাকা ও ড্রাইভারের বেতন ২৫হাজার টাকা। অথচ তার নিজের বেতন ৩৫হাজার টাকা।
রাজস্ব পরিদর্শক হারুন অর রশিদ রানা’র জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ ও অন্যান্য অনিয়ম দুর্নীতি তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহন করার জন্যে দুর্নীতি দমন কমিশন ও ঢাকা ওয়াসার শুদ্ধি অভিযান কমিটির প্রতি আহবান জানিয়েছেন ঢাকা ওয়াসার সাধারন কর্মচারীগণ।


বিজ্ঞাপন