বাংলার বাণী পত্রিকার মাধ্যমে শেখ মনিকে বাঁচিয়ে রাখা যায়

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক, ৬২’র শিক্ষা আন্দোলনের অন্যতম সংগঠক, বঙ্গবন্ধুর ৬ দফার সমর্থনকারী, মুক্তিযুদ্ধের সংগঠক ও মুজিববাহিনীর সেক্টর কমান্ডার, বাংলার বাণী, বাংলাদেশ টাইমস ও সিনেমা পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনি’র ৮২তম জন্মবার্ষিকীতে এক আলোচনা সভার আয়োজন করেছে বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ ৪ ডিসেম্বর ২০২১ বিকাল ৫ টায় বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ, ৫ম তলা, ঢাকায়।


বিজ্ঞাপন

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম.এ জলিল।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লায়ন গনি মিয়া বাবুল।

বক্তব্য রাখেন কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ, বাংলাদেশ উন্নয়ন পার্টির সভাপতি সৈয়দ মোকলেসুর রহমান, জনতা ফ্রন্টের চেয়ারম্যান আবু আহাদ আল দীপু মীর, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের নেতা ও বিশিষ্ট সাংবাদিক মাসুদ আহমেদ, উন্নয়ন পার্টির সাধারণ সম্পাদক আবুল বাশার, বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সহ সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক সমীর রঞ্জন দাস ও দপ্তর সম্পাদক কামাল হোসেন প্রমুখ।

লায়ন গনি মিয়া বাবুল বলেন, শেখ ফজলুল হক মনি বাঙালিদের ও বাংলাদেশের কল্যাণের জন্য কাজ করেছেন। তিনি ছিলেন একজন দেশপ্রেমিক খাঁটি বাঙালি। শেখ ফজলুল হক মনি স্বাধীন বাংলাদেশকে গড়ার লক্ষ্যে উন্নত পরিবেশের দারিদ্র্যমুক্ত, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার জন্য যুব সংগঠন প্রতিষ্ঠা করেছেন। তিনি বাংলার বাণীতে যেসব কলাম লিখেছেন তা জাতির জন্য কল্যাণ বয়ে আনবে। আজকে আমাদের এই আলোচনা সভা থেকে আমরা বলতে চাই শেখ ফজলুল হক মনির কীর্তি এবং কর্মকাণ্ড ধরে রাখার জন্য তার বাংলার বাণী পত্রিকাকে প্রকাশিত রাখতে হবে। এই আহ্বান জানিয়ে শেখ ফজলুল হক মনির ২ ছেলের কাছে আজকের এই সভা থেকে।