জেলা পুলিশ নীলফামারী’র মাস্টার প্যারেড অনুষ্ঠিত

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : রবিবার ৫ ডিসেম্বর, পুলিশ লাইন্স,নীলফামারী মাঠে সকাল ৮ টায় ৩০ মিনিটে জেলা পুলিশ,নীলফামারীর মাস্টার প্যারেড অনুষ্ঠিত হয়েছে। জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার অফিসার-ফোর্সের অংশগ্রহণে প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন পুলিশ সুপার,নীলফামারী মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম,পিপিএম।


বিজ্ঞাপন

পরিদর্শন চলাকালীন সময়ে পুলিশ সুপার পুলিশ সদস্যদের পরিহিত ইউনিফর্ম,সরকারি কাজে ব্যবহারিত গাড়ি,অস্ত্রাগার সহ অন্যান্য সরকারি কাজে ব্যবহৃত জিনিসপত্র পরিদর্শন ও মূল্যায়ন করেন।

পরিদর্শন শেষে পুলিশ সুপার মাস্টার প্যারেডে উপস্থিত অফিসার-ফোর্সদের উদ্দেশ্যে ডিসেম্বর মাসের স্মৃতি কথা উল্লেখ করে বলেন বিজয়ের মাস ডিসেম্বর,বাংলাদেশের সুদীর্ঘ রাজনৈতিক ইতিহাসে শ্রেষ্ঠ ঘটনা হলো ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ পুলিশ বাহিনীর সদস্যরা প্রথম পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলে। স্বাধীনতা সংগ্রামের এই সশস্ত্র প্রতিরোধ বাঙালি জাতির সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক স্বপ্ন সাধ পূরণ হয় ৩০ লাখ শহীদ আর দুই লাখ মা-বোনের সম্ভ্রমহানির বিনিময়ে।

এসময় পুলিশ সুপার আরো বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভিশন ২০৪১ পূরণের মাধ্যমে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) এর নির্দেশনার উন্নত বাংলাদেশের উপযোগী করে বাংলাদেশ পুলিশকে গড়ে তোলার প্রত্যয়ে সেই মানের পুলিশিং ব্যবস্থার জন্য নীলফামারী জেলায় ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে লোক নিয়োগ প্রক্রিয়ায় ৩৮ জন সৎ, মেধাবী, অদম্য সাহসী ও চ্যালেঞ্জ নিতে আগ্রহী প্রার্থীদের নিয়োগ প্রক্রিয়া সুষ্ঠুভাবে সম্পন্ন হাওয়ায় তিনি জেলা পুলিশ নীলফামারীর সকল পদমর্যাদার পুলিশ সদস্যদের ধন্যবাদ জানান।

পুলিশ সুপার নীলফামারী জেলায় ডোমার, জলঢাকা, কিশোরগঞ্জ ও নীলফামারী সদর এলাকার পৌরসভা ও উপজেলা ইউনিয়ন পরিষদ নির্বাচন-২০২১ এর নির্বাচনী কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করায় নির্বাচনে আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত সকলকে ধন্যবাদ জানান ।

তিনি করোনাকালীন সময়ে জেলা পুলিশ, নীলফামারীর পুলিশ সদস্যরা সর্বোচ্চ আত্মত্যাগ শিকারের মাধ্যমে তারা বরাবর প্রমাণ করে দিয়েছে যে কোন দুর্যোগ মোকাবেলা, সমাজে আইন-শৃঙ্খলা প্রতিষ্ঠায়, সম্মুখ যোদ্ধা হিসেবে সবচেয়ে গুরুত্বপূর্ণ ও অগ্রণী ভূমিকা পালন করে।

সবশেষে পুলিশ সুপার বলেন নীলফামারী জেলা পুলিশের সদস্যরা আইন-শৃঙ্খলা রক্ষায় সর্বদা জনগণকে সর্বোচ্চ সেবা দিয়ে থাকেন বলে তিনি বিশ্বাস করেন।

মাস্টার প্যারেডে উপস্থিত ছিলেন মোহাম্মদ সারোআর আলম,অতিরিক্ত পুলিশ সুপার,(সৈয়দপুর-সার্কেল) নীলফামারী, জনাব আলী মোহাম্মদ আব্দুল্লাহ, সহকারি পুলিশ সুপার,(ডোমার-সার্কেল), নীলফামারী‌,সকল থানার অফিসার ইনচার্জ,ওসি ডিবি, ডিআইও-১, ট্রাফিক ইন্সপেক্টর,আরওআই, নীলফামারী-কোর্ট পুলিশ পরিদর্শক, ইন্সপেক্টর অপরাধ,আর.আই সহ অন্যান্য কর্মকর্তাগণ।

প্যারেড কমান্ডার হিসেবে মাস্টার প্যারেড পরিচালনা করেন মোহাম্মদ সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার-সদর, নীলফামারী।