ঢাকা বিশ্ববিদ্যালয়ে বর্ণাঢ্য বিজয় র‌্যালি

শিক্ষাঙ্গন

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসব উদযাপনের ধারাবাহিকতায় রোববার সকাল ১১টায় এক বর্ণাঢ্য বিজয় র‌্যালির করা হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো আখতারুজ্জামান নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের এক বিজয় র‌্যালি অপরাজেয় বাংলার পাদদেশ থেকে বের হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।
এর আগে সকাল ১০টায় প্রতিটি আবাসিক হল থেকে শতবর্ষের লোগোযুক্ত টি-শার্ট পরিধান করে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা অপরাজেয় বাংলার সামনে সমবেত হয়।
পরে সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের নেতৃত্বে র‌্যালিটি কলাভবনের সামনে থেকে শুরু হয়। র‌্যালিটি শহীদ মিনারে গিয়ে শেষ হয়।
সেখানে জাতীয় সংগীত, ‘আমরা সবাই বাঙালী গান’ ও বিশ্ববিদ্যালয়ের থিম সংয়ের মাধ্যমে কিছুক্ষণ অবস্থানের পর সংক্ষিপ্ত বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।
র‌্যালিতে অংশগ্রহণ করা শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারীসহ সকলের প্রতি ধন্যবাদ ও অভিনন্দন জ্ঞাপন করে উপাচার্য বলেন, আমরা আশা করি সামনের দিনগুলোতে ঢাকা বিশ্ববিদ্যালয় উচ্ছ্বাস ও মানবিকতার বিকাশ ঘটাবে আর এটি হবে বিশ্ববিদ্যালয়ের একমাত্র উপজীব্য এবং শক্তি। একই সঙ্গে মৌলিক গবেষণার ওপর গুরুত্বারোপ করে জাতির প্রত্যাশা পূরণে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন উপাচার্য।
র‌্যালিতে বিভিন্ন আবাসিক হলের শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও ইন্সটিটিউটের পরিচালক, সিনেট ও সিন্ডিকেটের সদস্য, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, কর্মচারী সমিতি, হোস্টেলসহ বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সংশ্লিষ্ট সকল পর্যায়ের মানুষ স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেন।


বিজ্ঞাপন