আঙ্কারায় বঙ্গবন্ধুর আবক্ষ ভাস্কর্য উদ্বোধন

আন্তর্জাতিক জাতীয়

নিজস্ব প্রতিবেদক : তুরস্কের রাজধানী আঙ্কারার বঙ্গবন্ধু বুলভার্ডের চার রাস্তার মোড়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি আবক্ষ ভাস্কর্য উদ্বোধন করা হয়েছে। সোমবার ডিসেম্বর স্থানীয় সময় সকাল ১১টার সময় এটি উদ্বোধন করা হয়। এ উপলক্ষে আঙ্কারার বঙ্গবন্ধু বুলভার্ডে একটি সভার আয়োজন করা হয়। তাতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আঙ্কারার গভর্নর ওয়াসিপ শাহীন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, আঙ্কারার ডেপুটি মেয়র সেলিম সিরপান লৌ, আঙ্কারার মেয়র মনসুর ইয়াভাস, তুরস্কে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার মাসুদ মান্নান।
এর আগে আঙ্কারার মেয়র মনসুর ইয়াবাসের সঙ্গে তার কার্যালয়ে বৈঠক করেন আতিকুল ইসলাম। অনুষ্ঠানে ডিএনসিসি মেয়র বলেন, আজ আমাদের জন্য একটি গর্বের দিন। তুরস্কের রাজধানী আঙ্কারায় আমরা বঙ্গবন্ধুর একটি আবক্ষ ভাস্কর্য আমরা স্থাপন করতে পেরেছি। এটি দেশের বাইরে জাতি হিসেবে আমাদের বাংলাদেশের মান উজ্জ্বল করেছে।
মেয়র আরও জানান, ঢাকার বনানী এলাকায় তুরস্কের জাতির জনকের নামে কামাল আতাতুর্ক সরণি রয়েছে। সড়কটি সংলগ্ন পার্কও কামাল আতাতুর্কের নামে নামকরণের সিদ্ধান্ত হয়েছে সম্প্রতি। আমরা তুরস্ককে আমন্ত্রণ জানিয়েছি। তারা যখন সময় দেবে তখন সেটি উদ্বোধন করা হবে।
এর আগে রোববার মেয়র তুরস্কের স্থানীয় সময় সকাল ১০টায় ইস্তাম্বুল থেকে আঙ্কারার উদ্দেশে রওয়ানা দেন। গত ১০ ডিসেম্বর ঢাকা থেকে তুরস্কে যান। ১৪ ডিসেম্বর তার দেশে ফেরার কথা রয়েছে।


বিজ্ঞাপন