ডিএনসি ঢাকা মেট্রো কার্যালয় (উত্তর) কর্তৃক ৬০ লাখ টাকা মূল্যের ১৯৬০০ পিস ইয়াবা উদ্ধার সহ ৪ জন গ্রেফতার

অপরাধ এইমাত্র

নিজস্ব প্রতিবেদক ঃ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) সূচনালগ্ন থেকেই মাদক নিয়ন্ত্রণের লক্ষ্যে অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে আসছে। মাদকদ্রব্য উদ্ধার ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতারসহ নেশার মরণ ছোবল থেকে তরুণ সমাজকে রক্ষা করার জন্য ঢাকা মহানগরীতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, ঢাকা মেট্রো কার্যালয় (উত্তর) এর জোরালো তৎপরতা অব্যাহত আছে।


বিজ্ঞাপন

এরই ধারাবাহিকতায়
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো (উত্তর) কার্যালয়ের সহকারী পরিচালক মো: মেহেদী হাসানের নেতৃত্বে গুলশান ও মোহাম্মদপুর সার্কেলের সমন্বয়ে গঠিত একটি টিম গতকাল শনিবার ২৫ ডিসেম্বর, সকাল থেকে রবিবার ২৬ ডিসেম্বর, সকাল পর্যন্ত অভিযান পরিচালনা করে ধানমন্ডি এলাকা হতে ১৯৬০০ ‌ পিস ইয়াবাসহ ৪ জন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়।

গ্রেফতারকৃতরা যথাক্রমে, জহুরা বেগম (৩০),
মেহেরুন নেছা মিম (২৪),
মোঃ জালাল মৃধা (৩৫)
এবং নাসির উদ্দিন (৩৮)
উল্লেখ্য চক্রটিকে গত সাত দিন ধরে মনিটরিং করা হচ্ছিল।
বিভিন্ন সময়ে তারা বিভিন্ন জায়গায় অবস্থান করছিল।

সর্বশেষ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কাছে তথ্য আসে যে জোহরা ও মিম কক্সবাজার হতে ঢাকাগামী নভোএয়ারের একটি বিমানযোগে ঢাকায় অবস্থান করবে ।

সে অনুযায়ী অধিদপ্তরের একটা টিম এয়ারপোর্ট এলাকা হতে তাদের মনিটরিং করতে থাকে এবং ধানমন্ডির বাসায় পৌঁছালে সেখানে আলামত সহ তাদেরকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃতরা দেশের সীমান্তবর্তী এলাকা টেকনাফ হতে ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় ডিলার ও খুচরা বিক্রেতাদের নিকট বিক্রয় করে আসছিলো।

উল্লেখ্য এই চক্রের অন্য এক আসামিকে ১৬ হাজার ইয়াবাসহ
এক সপ্তাহ আগে ঢাকা মেট্রো কার্যালয় (উত্তর) কর্তৃক গ্রেফতার করা হয়। এই চক্রের অন্যান্য হোতাদেরও নজরদারিতে রাখা হয়েছে যে কোন সময় গ্রেপ্তার করা হবে।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নিয়ে জেল হাজতে প্রেরণ করা হইয়াছে। সরকার কর্তৃক ঘোষিত মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বদ্ধপরিকর।