কেরানীগঞ্জ, কামরাঙীরচর ও লালবাগ এলাকায় র‍্যাবের নকল ভেজাল বিরোধী অভিযানে ৩৮,৯০,০০০ টাকা জরিমানা সহ ৫০ লাখ টাকার নকল পণ্য ধধংস

অন্যান্য এইমাত্র

নিজস্ব প্রতিবেদক ঃ ঢাকার কেরাণীগঞ্জ, কামরাঙ্গীরচর ও লালবাগ এলাকায় নকল পণ্য উৎপাদন, মজুদ ও বিক্রি করায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ৩৮ লক্ষ ৯০ হাজার টাকা জরিমানা করেছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

গত বুধবার ৫ জানুয়ারি ২০২২ খ্রিঃ সকাল ১০ টা থেকে রাত ১০ টা পর্যন্ত র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে আভিযানিক দল ঢাকার কেরানীগঞ্জ, কামরাঙ্গীরচর ও লালবাগ এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে।

এসময় বিএসটিআই এর প্রতিনিধির উপস্থিতিতে উক্ত ভ্রাম্যমাণ আদালত উল্লেখিত এলাকায় অনুমোদনহীন ও নকল কসমেটিক্স, প্লাস্টিকের আসবাবপত্র এবং বৈদ্যুতিক তার উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে আইকন ডিস্ট্রিবিউশনকে- ২০,০০,০০০ (বিশ লক্ষ) টাকা, জিএমসি জেনারেল মার্কেটিং কোম্পানীকে- ৫,৪০,০০০ (পাঁচ লক্ষ চল্লিশ হাজার) টাকা, রাজিব কর্পোরেশনকে ২,০০,০০০ (দুই লক্ষ) টাকা, মারুফা প্লাস্টিককে- ৩,০০,০০০ (তিন লক্ষ) টাকা, ক্যাপ্টেন পেন প্রোডাক্টকে- ২,০০,০০০ (দুই লক্ষ) টাকা, বিজি প্লাস্টিককে- ৫০,০০০ (পঞ্চাশ হাজার) টাকা, সিটি প্লাইউড ইন্ডাস্ট্রিজকে- ৪,০০,০০০ (চার লক্ষ) টাকা এবং জাহিদ ক্যাবলসকে- ২,০০,০০০ (দুই লক্ষ) টাকা করে ০৮টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৩৮,৯০,০০০ (আটত্রিশ লক্ষ নব্বই হাজার) টাকা জরিমানা প্রদান করে।

এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে উক্ত মোবাইল কোট ৫১,০০০ (একান্ন হাজার) টাকা জব্দ ও ৫০,০০০ (পঞ্চাশ হাজার) টাকা মূল্যের বিভিন্ন যন্ত্রাংশ ও কাচামাল যা নকল পণ্য উৎপাদন কাজে ব্যবহৃত হতো তা নিলামে বিক্রয় করা হয়। তাছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে প্রায় ৫০ লক্ষ টাকা মূল্যের নকল পণ্য ধ্বংস করা হয়।