বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়নের অভিযানে ৫৭ ভরি ওজনের ৪ টি সোনার বার সহ ১ জন আটক

অন্যান্য অপরাধ এইমাত্র

নিজস্ব প্রতিনিধি ঃ শনিবার ৮ জানুয়ারি, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর কক্সবাজার ব্যাটালিয়নের রেজুখাল চেকপোস্ট কর্তৃক ৫৭ ভরি ওজনের ৪টি স্বর্ণের বার সহ ১ জন চোরাকারবারী আটক হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর রেজুখাল চেকপোস্টের নিয়মিত টহলদলের সদস্যগণ জানতে পারে যে, কতিপয় চোরাকারবারী অবৈধভাবে স্বর্ণের একটি চালান মায়ানমার হতে বাংলাদেশে এনে টেকনাফ হতে কক্সবাজার নিয়ে যাচ্ছে।

এ প্রেক্ষিতে বিজিবি সদস্যগণ চেকপোস্টে একটি সিএনজিকে থামিয়ে তল্লাশীকালে চোরাকারবারী রাসেল দে (২৭), পিতা-রনজিত দে, গ্রাম-বৌদ্ধমন্দির, সড়ক-গোলদীঘির উত্তরপাড়া, পোস্ট, থানা ও জেলা-কক্সবাজার এর আচরণবিধি সন্দেহজনক হওয়ায় তার শরীর তল্লাশী করে ৫৭ ভরি (৬৬৪.৮ গ্রাম) ওজনের ২৪ ক্যারেটের ৪ টি স্বর্ণের বার আটক করতে সক্ষম হয়, যার আনুমানিক বাজারমূল্য ৩৫,৯১,০০০ টাকা।

কর/ভ্যাট ফাঁকি দিয়ে অবৈধভাবে সীমান্ত দিয়ে বর্ণিত স্বর্ণ চোরাচালানী কাজে জড়িত থাকায় আসামী রাসেল দে- কে রামু থানায় সোপর্দ করা এবং তার নিকট হতে উদ্ধারকৃত স্বর্ণের বার কক্সবাজার ট্রেজারী অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।