র‌্যাব-৯, হবিগঞ্জ এর অভিযানে ঢাকা থেকে চাঞ্চল্যকর গণধর্ষণ মামলার পলাতক আসামী গ্রেফতার

অন্যান্য এইমাত্র

নিজস্ব প্রতিবেদক ঃ গত ১৫ জানুয়ারি, হবিগঞ্জ জেলার মাধবপুর থানাধীন গার্মেন্টস ফ্যাক্টরী থেকে বাড়ী ফেরার পথে এক নারী শ্রমিক গণধর্ষণের শিকার হন। এই ঘটনার প্রেক্ষিতে ভিকটিম হবিগঞ্জ জেলার মাধবপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।


বিজ্ঞাপন

উক্ত ঘটনা প্রিন্ট ও ইলেক্ট্রনিক্সমিডিয়ায় প্রচার হলে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। যার ফলশ্রুতিতে পুলিশের পাশাপাশি র‌্যাব উক্ত মামলাটির ছায়া তদন্ত শুরু করে।

ঘটনার পরপরই এজাহারনামীয় ১ নং আসামী পুলিশ কর্তৃক ধৃত হয় এবং উক্ত মামলার ৩নং ও ৪নং এজাহারনামীয় আসামী’কে র‌্যাব-৯, সিপিসি-১ কর্তৃক ধৃত করে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়। পরবর্তীতে জানা যায় যে, উক্ত মামলার এজাহারনামীয় সর্বশেষ ২নং আসামী আত্মগোপন করে ঢাকায় অবস্থান করছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৯, সিপিসি-১ এর একটি গোয়েন্দা দল আসামীদের গ্রেফতারে ছায়া তদন্ত শুরু করে। গোয়েন্দা তথ্য ও স্থানীয় সোর্সের মাধ্যমে জানা যায় যে, এজাহারনামীয় ২ নং আসামী ডিএমপি ঢাকার বাড্ডা থানা এলাকায় অবস্থান করছে।

প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৯, সিপিসি-১ এর একটি আভিযানিক দল সাড়াশি অভিযান পরিচালনা করে ডিএমপি ঢাকার বাড্ডা থানাধীন ইবনে সিনা হাসপাতালের সামনে হতে উক্ত গণধর্ষণ মামলার নিম্নোক্ত ধর্ষক’কে গ্রেফতার করতে সমর্থ হয়, গ্রেফতার কৃত আসামি’র নাম মোঃ দিদার মিয়া@বুইল্লা@দিদারুল হোসেন (২২), পিতা- মোঃ জাহাঙ্গীর আলম@জাহাঙ্গীর মিয়া, মাতাআঙ্গুরা বেগম, সাং- বেঙ্গাডোবা, ৯ নং নোয়াপাড়া ইউনিয়ন, থানা-মাধবপুর, জেলা- হবিগঞ্জ।প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী উক্ত ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

বর্তমানে উক্ত মামলার এজাহার নামীয় ৪ (চার) জন আসামীর মধ্যে ৪ (চার) জন-ই গ্রেফতার আছে। অদূর ভবিষ্যতে এইরুপ অপরাধীদের বিরুদ্ধে র‌্যাব-৯, সিপিসি-১ এর সাড়াশি অভিযান অব্যাহত থাকবে