নড়াইলের ছেলে রুহিন হোসেন প্রিন্স সিপিবি’র সাধারণ সম্পাদক নির্বাচিত

অন্যান্য এইমাত্র জাতীয় সারাদেশ

নিজস্ব প্রতিবেদক ঃ নড়াইল সদর থানার মির্জাপুর গ্রামের ছেলে রুহিন হোসেন প্রিন্স বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) ‘র সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে, তিনি দীর্ঘদিন ধরে বামপন্থী রাজনীতির সাথে জড়িত। তিনি একজন নীতিবান ও আদর্শ ও বিচক্ষণ রাজনীতিবিদ হিসেবে সরা দেশে বিশেষ ভাবে পরিচিত।


বিজ্ঞাপন

জানা গেছে, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক ও সহসাধারণ সম্পাদক নির্বাচন করা হয়েছে। শুক্রবার পার্টির দ্বাদশ কংগ্রেস পরবর্তী কেন্দ্রীয় কমিটির প্রথম সভায় এ নির্বাচন হয়।

এতে শাহ আলম সভাপতি, সরদার রুহিন হোসেন প্রিন্স সাধারণ সম্পাদক, মিহির ঘোষ সহসাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

নতুন কমিটির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স গণমাধ্যম কে এসব তথ্য নিশ্চিত করেন। শুক্রবার সকালে রাজধানীর পল্টনে মুক্তি ভবনের প্রগতি সম্মেলনকক্ষে কেন্দ্রীয় কমিটির সভায় এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

রুহিন হোসেন প্রিন্স আজকের দেশ ডটকম কে জানান, সভাপতি ও সহসাধারণ সম্পাদক সর্বসম্মতিক্রমে নির্বাচিত হয়েছেন। আর সাধারণ সম্পাদকের পদের জন্য ভোটাভুটি হয়েছে।

গত ২৫ থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চার দিন রাজধানীর গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে সিপিবির দ্বাদশ কংগ্রেসে নতুন কমিটি নির্বাচিত হয়।

এবারের কংগ্রেসের স্লোগান ছিল ‘দুঃশাসন হটাও, ব্যবস্থা বদলাও, বিকল্প গড়ো’। কংগ্রেসের সিদ্ধান্ত অনুযায়ী, পরবর্তী পার্টির কেন্দ্রীয় কমিটির সর্বোচ্চ সদস্যসংখ্যা হবে ৪৯।

কংগ্রেসে গোপন ব্যালটে প্রতিনিধিদের ভোটে ৭২ জন প্রার্থীর মধ্যে ৪৩ জন নির্বাচিত হন। অধিবেশনে সভাপতিত্ব করেন বিদায়ী কমিটির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম।

নতুন নির্বাচিত কেন্দ্রীয় কমিটির সদস্যরা যথাক্রমে, মুজাহিদুল ইসলাম সেলিম, মোহাম্মদ শাহ আলম, কাজী সাজ্জাদ জহির চন্দন, লক্ষ্মী চক্রবর্তী, রফিকুজ্জামান লায়েক, শাহীন রহমান, মিহির ঘোষ, অনিরুদ্ধ দাশ অঞ্জন, আবদুল্লাহ আল ক্বাফী রতন, আহসান হাবিব, রুহিন হোসেন, জলি তালুকদার, এম এম আকাশ, মৃণাল চৌধুরী, মণ্টু ঘোষ, মো. এনামুল হক, ডা. দিবালোক সিংহ, এমদাদুল হক, মনিরা বেগম, ডা. ফজলুর রহমান, সোহেল আহমেদ, মাকছুদা আখতার, কাজী রুহুল আমিন, এস এ রশীদ, রাগিব আহসান মুন্না, ডা. মনোজ দাশ, ডা. সাজেদুল হক রুবেল, মো. কিবরিয়া, আনোয়ার হোসেন, আবিদ হোসেন, আইনুন নাহার সিদ্দিকা, মহসিন রেজা, মোতালেব মোল্লা, নিমাই গাঙ্গুলী, সুব্রতা রায়, শামছুজ্জামান সেলিম, হাসান তারিক চৌধুরী, লাকী আক্তার, কাবেরী গায়েন, এ এন রাশেদা, লুনা নূর, আসলাম খান এবং মানবেন্দ্র দেব।