পণ্যের মান নিয়ন্ত্রণে রাজধানীর মিরপুরে বিএসটিআই এর অভিযানে ১০০,০০০ টাকা জরিমানা ও মামলা দায়ের

অন্যান্য এইমাত্র

নিজস্ব প্রতিবেদক ঃ রবিবার ১০ মার্চ নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিসা নাজ নীরার নেতৃত্বে ঢাকা মহানগরীর মিরপুর এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউড (বিএসটিআই) এর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।


বিজ্ঞাপন

উক্ত এলাকায় অভিযান পরিচালনা কালে বৈধ সি এম লাইসেন্স ব্যতীত বাধ্যতামূলক সি এম লাইসেন্স এর আওতাভুক্ত খাদ্য ও ভোগ্যপণ্য বিক্রি, বিতরণ করায় ২ (দুই )টি প্রতিষ্ঠান এর বিরুদ্ধে ভিন্ন ভিন্ন মামলা দায়ের করে বিএসটিআই।

সায়মা ফার্মা এন্ড ডিপার্টমেন্টাল স্টোর, প্লট-৯, মেইন রোড, সেনপাড়া, পর্বতা, মিরপুর-১০, ঢাকা প্রতিষ্ঠানটি বিএসটিআই সিএম লাইসেন্স ও ছাড়পত্র গ্রহণ ব্যতীত স্থানীয়ভাবে উৎপাদিত মশার কয়েল, স্যানিটারি ন্যাপকিন, ফ্লোর ক্লিনার, হ্যান্ড ওয়াশ, এবং আমদানিকৃত ওটস, চকোলেট, স্কিন ক্রিম, স্কিন লোশন, শ্যাম্পু পণ্য বিক্রি, বিতরণ করায় প্রতিষ্ঠানকে ৬০,০০০ (ষাট হাজার) টাকা অর্থদন্ড প্রদান করে বিজ্ঞ আদালত। এসময় প্রতিটি পণ্যের নমুনা আলামত হিসেবে জব্দ করা হয়।

আল মদিনা ফুড, প্লট-৯ মেইন রোড, সেনপাড়া, পর্বতা, মিরপুর, ঢাকা প্রতিষ্ঠানটি ছাড়পত্র গ্রহণ ব্যতীত আমদানিকৃত ফ্রুট জুস, চকোলেট, কর্ন ফ্লেক্স পণ্য বিক্রি, বিতরণ করায় প্রতিষ্ঠানটিকে ৪০,০০০ (চল্লিশ হাজার) টাকা অর্থদন্ড প্রদান করে আদালত।

পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে বিএসটিআই আইন, ২০১৮ এর ১৫ ধারায় প্রসিকিউটিং অফিসার হিসেবে অভিযোগ দুটি দায়ের করেন রেবেকা সুলতানা, ফিল্ড অফিসার (সিএম), বিএসটিআই, ঢাকা।