পুনাক সভানেত্রীর উদ্যোগে শিশুরা পেল খেলার জায়গা

অন্যান্য এইমাত্র

নিজস্ব প্রতিবেদক ঃ বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী জীশান মীর্জা গতকাল বুধবার ১৬ মার্চ সকালে রাজারবাগ পুলিশ লাইন্স স্টাফ কোয়ার্টারে শিশুদের খেলার জায়গা ‘বঙ্গবন্ধু শিশু কর্নার’ উদ্বোধন করেন। এ প্রসঙ্গে তিনি বলেন, গত বছর পুলিশ ভবনে এক শিশু-কিশোর চিত্রাকংন প্রতিযোগিতার আয়োজন করা হয়। তখন শিশুরা তাদের কোয়ার্টারে একটি খেলার জায়গা চেয়েছে।


বিজ্ঞাপন

আমরা শিশুদের জন্য রাজারবাগ পুলিশ লাইন্স স্টাফ কোয়ার্টারে একটি পরিত্যক্ত স্থানকে ‘বঙ্গবন্ধু শিশু কর্ণার’ হিসেবে শিশুদের খেলার উপযোগী করে তৈরি করতে পেরেছি।

এসময় জীশান মীর্জা বলেন, বঙ্গবন্ধুর যদি জন্ম না হতো তাহলে আমরা বাংলাদেশ পেতাম না, নিজেরা মাথা উঁচু করে দাঁড়াতে পারতাম না। আমরা পেতাম না বাংলা ভাষা, বাংলাদেশের মানচিত্র।

তিনি বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য তনয়া প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর মতোই শিশুদের ভালবাসেন।
তিনি বঙ্গবন্ধুর জন্মদিনকে জাতীয় শিশু দিবস হিসেবে ঘোষণা করেছেন। তিনি আমাদের শিখিয়েছেন কিভাবে মানুষকে ভালবাসতে হয়, দেশকে ভালবাসতে হয়।

পুনাক সভানেত্রী শিশুদের সাথে নিয়ে একটি কেক কাটেন। তিনি শিশুদেরকে কেক খাইয়ে দেন।

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে পুনাক শিশু -কিশোরদের নিয়ে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

বাংলাদেশ পুলিশ অডিটোরিয়াম, রাজারবাগ, ঢাকায় আয়োজিত এ অনুষ্ঠানে পুনাক নেতৃবৃন্দ এবং শিশু-কিশোররা উপস্থিত ছিলেন ‌।

অনুষ্ঠানের শুরুতে পুনাকের ক্ষুদে শিক্ষার্থীরা এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

পুনাকের বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুনাক সভানেত্রী বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।