অন্ধকার থেকে আলোর পথে বাংলাদেশঃ বাহাউদ্দিন নাছিম

এইমাত্র সারাদেশ

বিশেষ প্রতিবেদক ঃ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বাংলাদেশের প্রতিটি ঘর বিদ্যুতের আলোয় আলোকিত করার যে প্রত্যয় ঘোষণা করেছিলেন আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা তা আজ দৃশ্যমান।


বিজ্ঞাপন

দেশের প্রতিটি ঘরে ঘরে শতভাগ বিদ্যুৎ পৌঁছে দিয়েছেন তিনি। বিএনপি জামাতের সময় মানুষ যে অন্ধকার যুগে ছিল জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশে তা থেকে বেরিয়ে শতভাগ আলোর পথে।

রবিবার ২০ মার্চ রবিবার দুপুরে পায়রায় সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, জনগণের প্রতি আমাদের যে দায়বদ্ধতা, জনগনের প্রতি যে দায়িত্ব তা পালনে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা দৃঢ় সংকল্পবদ্ধ এবং সে পথেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার প্রত্যয়ে আগামীকাল পায়রা ১৩২০ মেগাওয়াটের বিদ্যুৎকেন্দ্রটি উদ্বোধন হতে যাচ্ছে। এর মধ্য দিয়ে শতভাগ বিদ্যুতের চাহিদা পূরণে আরেক ধাপ এগিয়ে যাবে বাংলাদেশ।

দক্ষিণাঞ্চলের মানুষও উন্নয়নের পথে আরেক ধাপ এগিয়ে যাবে। আওয়ামী লীগ শুধু কথায় নয়, কাজে বিশ্বাসী। বঙ্গবন্ধুকন্যা মানুষের কাছে যে অঙ্গীকার করেছেন তা পূরণের মাধ্যমেই তিনি মানুষের হৃদয়ে স্থান পেয়েছেন।

আওয়ামী লীগ কাজে বিশ্বাসী, এই কারণেই বাংলাদেশের ১৭ কোটি জনগণ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার উপর আস্থাশীল। জনগণের সমর্থন নিয়েই আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ শেখ হাসিনার নেতৃত্বে আবারও দেশ পরিচালনার দায়িত্ব পাবে এবং বাংলাদেশের উন্নয়ন অগ্রগতি যেখানে আছে তার চেয়েও আরো একধাপ এগিয়ে যাবে বলে আমরা বিশ্বাস করি ।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট আফজাল হোসেন বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কারনে দক্ষিণাঞ্চলের মানুষ সুন্দর ভাবে বাঁচার স্বপ্ন দেখে। তার সুদৃষ্টির কারণে আজ পুরো বাংলাদেশ বিশেষ করে দক্ষিণাঞ্চলের মানুষের জীবন যাত্রার মানের ব্যাপক উন্নয়ন হয়েছে। তিনি পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্র, শেখ কামাল সেতু, শেখ জামাল সেতু, শেখ রাসেল সেতু, সাবমেরিন ক্যাবল ল্যান্ডিং স্টেশন, অর্থনৈতিক অঞ্চলের মতো মেগা প্রকল্প এ অঞ্চলে করেছেন। এ সব কিছুই তার অবদান।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আনিসুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর, সাধারণ সম্পাদক ভিপি আব্দুল মান্নান, সংসদ সদস্য মুহিবুর রহমান, কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক মোতালেব তালুকদার প্রমুখ।