পবিত্র রমজানে ময়মনসিংহে সপ্তাহব্যাপী নিরাপদ খাদ্য বিষয়ে মাইকিং

Uncategorized স্বাস্থ্য

নিজস্ব প্রতিনিধি ঃ বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, জেলা কার্যালয়, ময়মনসিংহ কর্তৃক পবিত্র মাহে রমজানে নিরাপদ উপায়ে ইফতার সামগ্রী প্রস্তুত, পরিবেশন, সংরক্ষণ, প্যাকেজিং ও বিপনন বিষয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে খাদ্য ব্যবসায়ী ও সাধারণ ভোক্তাদের উদ্দ্যশ্যে মাইকিং করা হয়। মাইকিং এর পাশাপাশি খাদ্যের নিরাপদতা সংশ্লিষ্ট বিভিন্ন লিফলেট বিতরণ করা হয়।
সপ্তাহব্যাপী মাইকিং কার্যক্রম এর আওতায় পহেলা রমজান থেকে শুরু করে ১০ম রমজান পর্যন্ত ময়মনসিংহ জেলাস্থ সিটি কর্পোরেশন এর নতুন বাজার, স্বদেশী বাজার, গাঙ্গিনার পাড়, চরপাড়া মোড়, মাসকান্দা বাসস্ট্যান্ড, বাইপাস এলাকা, ব্রীজমোড়, পাটগুদাম, কাচারি, কাচিঝুলিসহ বিভিন্ন জনবহুল এলাকায় মাইকিং করা হয়।

সাধারণ ভোক্তা ও খাদ্য ব্যবসায়ীদের সচেতন ও সতর্ক করতে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এবং ইফতারে নিরাপদ খাদ্য নিশ্চিত করার ব্যাপারে আহ্বান জানানো হয়। পোড়া তেলে ইফতার ভাজা, বাসি ইফতার না বিক্রি করা, অননুমোদিত রং ব্যবহার না করা, খবরের কাগজ না রেখাযুক্ত কাগজের মোড়কে ইফতার বিক্রি না করা, সঠিক উপায়ে ইফতার সামগ্রী ঢেকে রাখাসহ বিভিন্ন বিষয়ে মাইকিং এর মাধ্যম সচেতন করা হয়।

ময়মনসিংহ জেলা নিরাপদ খাদ্য অফিসার মোঃ আতিকুর রহমান উক্ত মাইকিং কার্যক্রম সার্বিকভাবে তদারকি করেন। জনস্বার্থে এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।


বিজ্ঞাপন