প্রাইমারী স্কুলের চাকুরীদাতা দালাল চক্র থেকে সাবধান

Uncategorized জাতীয়

নিজস্ব প্রতিবেদক ঃ প্রাইমেরি প্রথম ধাপের লিখিত পরীক্ষার রেজাল্ট হয়েছে। এখন একটা দালাল চক্র গ্রাম- গঞ্জে নিরীহ অসহায় চাকুরী প্রার্থীদের লোভ দেখাবে,, ১ /২ লাখ টাকা দিয়ে ভাইভাতে লবিং করে চাকরি পাইয়ে দিবো মাস্ট৷ আর খুব জোর গলায় বলবে -তাও কোনক্রমে আপনাকে জব না দিতে পারলে টাকা ফেরত পাবেন।
দেখা যাচ্ছে আপনি ভাবছেন, লিখিত টিকছি লাখ দুই টাকা দিলে যদি জব হয়, খারাপ কি। তারপরে চক্রটা আপনার মতো ১০০/২০০ জন থেকে ১/২ লাখ করে টাকা তুলবে। সাধারনভাবে একটু মাথা খাটিয়ে দেখুন তে ১০০ জন ভাইভা দিলে নিজ যোগ্যতায় কত জন জব পাবে? কমে ২০/৩০ জন।

এখন ঐ চক্র টা ১০০ জনের টাকা নিলো,,আর কোথাও কোন লবিং ই করলো না,, রেজাল্ট হলো,, এই ৩০ জনের টাকা রেখে বাকি ৭০ জনের টাকা ফেরত দিয়ে দিলো ।

৩০ জন তো খুসি, কারণ মাত্র ২ লাখ টাকা দিয়ে সোনার হরিণ পেয়ে গেলো। আর বাকি ৭০ জন তো মহাখুশি, কারণ জব না হয়েও তার ঘুষ দেয়া টাকা সে ফেরত পেয়েছে। এখন এই ৭০ জনই এলাকায় ঐ দালাল চক্রকে অত্যন্ত সৎ বলে প্রচার করবে। সুতরাং দালাল হতে সাবধান।

নিজের উপর আত্মবিশ্বাস রাখুন৷ আর সর্বোপরি, রিজিকের মালিক আল্লাহর উপর ভরসা রাখুন । ভাইভা দিতে যান। ইনশাআল্লাহ ভালো কিছু হবে।


বিজ্ঞাপন