জাতীয় গৃহায়ণ কতৃপক্ষের চেইনম্যান, রাজৈর সাব-রেজিস্ট্রারের কার্যালয় ও পাবনা সাথিয়া এলজিইডি অফিসে দুর্নীতি’র বিরুদ্ধে দুদকের অভিযান

Uncategorized আইন ও আদালত

!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে সোমবার ৭ টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ৩ টি অভিযান পরিচালনা করা সহ ৪ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!
 


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক ঃ জাতীয় গৃহায়ণ কতৃপক্ষের চেইনম্যান এর বিরুদ্ধে চাকরি থেকে বরখাস্ত হওয়ার পরও নিয়মিত অফিসে বসে নানা ধরনের অনৈতিক এবং দুর্নীতিমূলক কর্মকান্ড করার অভিযোগের ভিত্তিতে সোমবার ২৩ মে, সহকারী পরিচালক মোঃ সহিদুর রহমান এবং উপ-সহকারী সোমা হোড় এর সমন্বয়ে গঠিত টিম এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করেছে। সরেজমিনে অভিযানকালে উক্ত অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া যায়। দায়িত্বপ্রাপ্ত পরিচালক প্রশাসনকে অভিযোগ সম্পর্কে জানানো হয়। তাৎক্ষণিকভাবে তিনি অফিস আদেশের মাধ্যমে উক্ত ব্যক্তি অফিসে প্রবেশ করে অনৈতিক কর্মকাণ্ড পরিচালনায় অফিসের কেউ যেন সহযোগিতা না করে এ ব্যাপারে নির্দেশ প্রদান করেন। পরবর্তীতে এ ব্যাপারে বিস্তারিত রিপোর্ট কমিশনে প্রেরণ করা হবে।

দলিল রেজিস্ট্রি বাবদ ঘুষ দাবির অভিযোগের প্রেক্ষিতে দুদক, সজেকা, মাদারীপুর এর সহকারী পরিচালক আখতারুজ্জামান এর নেতৃত্বে একটি এনফোর্সমেন্ট টিম আজ রাজৈর উপজেলা সাব -রেজিস্ট্রার অফিসে অভিযান পরিচালনা করেছে। অভিযানে সাব-রেজিস্ট্রারকে অনুপস্থিত পাওয়া যায়। পরবর্তীতে মোবাইলের মাধ্যমে যোগাযোগ করা হলে সে অফিসে আসেন। দুদক টিম সংশ্লিষ্ট অভিযোগের বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। দেরিতে আসার বিষয়ে তিনি বলেন, তিনি অফিসের পাশেই থাকে বিধায় প্রয়োজনের সময় অফিসে আসেন। টিম দুর্নীতি ও অনিয়মের বিষয়ে উপজেলায় কর্মরত দলিল সমিতির সভাপতি ও সেক্রেটারির সাথে কথা বলেন। অফিসে কর্মরত প্রত্যেককে জিজ্ঞাসাবাদও করা হয়েছে। ঘুষ ও দুর্নীতির থেকে প্রত্যেককে বিরত থাকার ব্যাপারে কঠোরভাবে নিষেধ করা হয়।
এসময় ভবিষ্যতে এ বিষয়ে দুদকের নজরদারি থাকবে বলে সবাইকে সতর্ক করা হয়। এনফোর্সমেন্ট টিম অভিযোগ সংশ্লিষ্ট তথ্য-উপাত্ত সংগ্রহ করেছে। সাব-রেজিস্ট্রার জনাব সোহেল রানা বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ এনফোর্সমেন্ট টিম তথ্য-উপাত্ত সংগ্রহপূর্বক ও পর্যালোচনা করে কমিশন বরাবর পরবর্তীতে বিস্তারিত প্রতিবেদন পেশ করবে।
ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ২০২১-২২ অর্থবছরে গ্রামীণ সড়ক মেরামত ও সংরক্ষণ প্রকল্পের আওতায় রাস্তা নির্মাণে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের অভিযোগে দুদক, সজেকা, পাবনার উপ-সহকারী পরিচালক মোস্তাফিজ রহমানের নেতৃত্ব পাবনা জেলার সাথিয়া উপজেলায় দুদকের অভিযান পরিচালিত হয়েছে।
অভিযানে দেখা যায় এলজিইডি কর্তৃক বাস্তবায়িত দশ কিমি রাস্তার মধ‍্যে সাত কিমি রাস্তা কার্পেটিং সম্পন্ন করা হয়েছে। বাকী তিন কিমি রাস্তায় ইটের খোয়া বিছানো হয়েছে। ইটের খোয়ার গুণগত মান যাচাইয়ের জন্য স‍্যাম্পল সংগ্রহ করা হয়েছে।
সংগ্রহীত স্যাম্পল ল্যাবে পরীক্ষাপূর্বক প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে কমিশন বরাবর প্রতিবেদন উপস্থাপন করবে এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৪টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।