চট্টগ্রামের সংরক্ষিত বনাঞ্চল প্রভাবশালীদের দখলে ও রাড়ুলী ইউপি পাইকগাছা, ১০ টাকার চাল নিয়ে চালবাজি’র বিরুদ্ধে দুদকের অভিযান

Uncategorized আইন ও আদালত

!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে গতকাল মঙ্গলবার ৮টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ২ টি অভিযান পরিচালনা করা সহ ৬ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে!!


নিজস্ব প্রতিবেদক ঃ স্থানীয় প্রভাবশালী ব্যক্তিদের বিরুদ্ধে চট্টগ্রাম জেলার বাঁশখালী পুঁইছড়ি বন বিট অফিসের সংরক্ষিত বনাঞ্চলের সরকারি জমি অবৈধভাবে দখলপূর্বক বিক্রয় এবং বনভূমি বিনষ্ট করার অভিযোগের প্রেক্ষিতে দুদক, সজেকা-চট্টগ্ৰাম-২, এর উপ-সহকারী পরিচালক আব্দুল মালেক এর নেতৃত্বে গতকাল মঙ্গলবার ৩১ মে, একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়েছে।
অভিযানে প্রাপ্ত তথ্য ও সরেজমিন পরিদর্শন কালে দেখা যায়, পুইছড়ি বন বিটের মাদার ট্রি এলাকায় প্রায় ১০ একর জমি বনবদস্যুরা দখল করে রেখেছে। উক্ত ১০ একর বনে গত ২০১৯-২০ অথবছরে ২৫ হাজার বিভিন্ন প্রজাতির চারা রোপন করা হয়েছে। পুইছড়ি বিটের ২২৯৬ একর বনভূমি মধ্য প্রায় ৯৯ একর বনভূমি বেদখল অবস্থা রয়েছে বলেই রেঞ্জ অফিসার জনাব আনিসুজ্জামান শেখ জানান। উক্ত বেদখলের সাথে কারা কারা জরিত এবং ২০১৯-২০ অর্থ বছরে মাদার ট্রি বাগান করার কোন অনিয়ম হয়েছি কি না তার জন্য বিস্তারিত অনুসন্ধান করার অনুমতি চেয়ে কমিশনে প্রতিবেদন দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।

দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, খুলনার সহকারী পরিচালক নেতৃত্বে আজ ৮ নং রাড়ুলী ইউনিয়ন পরিষদ, পাইকগাছা, খুলনায় ১০ টাকার চাল বা রেশন এবং টিসিবি কার্ড প্রদানে দুস্থ ও গরীব লোকদের মধ্যে বিতরণ না করে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে স্থানীয় ওয়ার্ড মেম্বারের সহায়তায় স্বজনপ্রীতি ও রাজনৈতিক সদস্যদের কার্ড প্রদান করার অভিযোগের প্রেক্ষিতে অভিযান পরিচালনা করা হয়েছে। উক্ত অভিযোগের বিষয়ে ইউনিয়ন পরিষদ থেকে তালিকা সংগ্রহ করে পর্যালোচনা করা হয়েছে। অভিযানে প্রাপ্ত নথিপত্র যাচাই বাছাই করে কমিশন বরাবর প্রতিবেদন দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।
এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৬টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।


বিজ্ঞাপন