বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনের জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়, নৌপরিবহন মন্ত্রণালয় এবং ওশানো গ্রাফিক রিসার্চ ইন্সটিটিউট যৌথভাবে বঙ্গবন্ধু বঙ্গোপসাগরে এক অনুষ্ঠান অনুষ্ঠিত

Uncategorized জাতীয়

নিজস্ব প্রতিনিধি ঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনের অংশ হিসেবে পররাষ্ট্র মন্ত্রণালয়, সেফ, নৌপরিবহন অধিদপ্তর এবং বাংলাদেশ ওশানো গ্রাফিক রিসার্চ ইন্সটিটিউট যৌথভাবে বঙ্গবন্ধু বঙ্গোপসাগরে এ অনুষ্ঠানের আয়োজন করে।

সাজ্জাদুল হাসান, সিনিয়র সচিব (অব.), প্রধানমন্ত্রীর কার্যালয় এবং চেয়ারম্যান, পরিচালনা পর্ষদ, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

রিয়ার এডমিরাল (অব.) মোঃ খুরশেদ আলম, সচিব, মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিট, পররাষ্ট্র মন্ত্রণালয়, মোঃ আলী কাদের, চেয়ারম্যান, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন এবং কমডোর আবু জাফর মোঃ জালাল উদ্দিন, মহাপরিচালক, নৌপরিবহন অধিদপ্তর। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটিউট মিলনায়তনে বঙ্গবন্ধু, বঙ্গোপসাগর ও ব্লু ইকোনমি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সেমিনারে মূল বক্তব্য উপস্থাপন করেন রিয়ার এডমিরাল (অব.) মোঃ খুরশেদ আলম, সচিব, মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিট, পররাষ্ট্র মন্ত্রণালয়। সেমিনার শেষে মুক্ত আলোচনা ও প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়।

“বঙ্গবন্ধু বে অব বেঙ্গল ফেস্টিভ্যাল-২০২২” এর কর্মসূচির মধ্যে রয়েছে সমুদ্র সৈকত পরিচ্ছন্নতা, কক্সবাজারের সুগন্ধা বিচ পয়েন্টে ভলিবল, কলাতলী বিচ পয়েন্টে সার্ফিং, লাবনী বিচ পয়েন্টে উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠান। সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু বে অব বেঙ্গল ফেস্টিভ্যাল-২০২২-এর প্রধান সমন্বয়কারী জনাব মশিউর খন্দকার। পরে অংশগ্রহণকারীদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বক্তারা বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার অঙ্গীকার বাস্তবায়নে দেশের সামুদ্রিক সম্পদ ও নীল অর্থনীতির উন্নয়নে গৃহীত যুগান্তকারী পদক্ষেপের কথা তুলে ধরেন। তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়নে নিরলসভাবে কাজ করার অঙ্গীকার করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *