চট্টগ্রামের চাঞ্চল্যকর আকবর হত্যা মামলার ওয়ারেন্ট ও চার্জশিটভুক্ত আসামি কে সীতাকুন্ড থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিনিধি ঃ গত ০৩ ডিসেম¦র ২০১৮ইং তারিখ রাত আনুমানিক ৮ টা ৪৫ মিনিটের সময় চট্টগ্রাম জেলার পটিয়া থানাধীন জনৈক জামাল উদ্দিন আকবর (৩৪) কে ঠিকাদারী ব্যবসাকে কেন্দ্র করে পূর্ব শত্রæতার জের ধরে কতিপয় দুস্কুতিকারী হত্যার উদ্দেশ্যে নির্মমভাবে দা ও ছুরি দিয়ে বুকে ও হাতে কুপিয়ে গুরুতর আহত করে।

একপর্যায়ে ভিকটিমের চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে আসলে দুস্কৃতিকারীরা পালিয়ে যায়। পরবর্তীতে স্থানীয় লোকজনের সহায়তায় ভিকটিমের ভাই গুরুতর আহত আকবরকে চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আকবরকে মৃত ঘোষনা করে।

এ বিষয়ে নিহত ভিকটিম জামাল উদ্দিন আকবর এর ভাই বাদী হয়ে চট্টগ্রাম জেলার পটিয়া থানায় ১১জন নামীয় এবং ৫/৬ জন’কে অজ্ঞাতনামা আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন, যার মামলা নং- ০৬ তারিখ ৪ ডিসেম¦র ২০১৮, ধারা ৩০২/৩৪ পেনাল কোড ১৮৬০।
ঘটনাটি ঘটার পর থেকে উপরোক্ত হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামীদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-৭, চট্টগ্রাম ব্যাপক গোয়েন্দা নজরদারী অব্যহত রাখে।

গোয়েন্দা নজরদারীর এক পর্যায়ে জানতে পারে যে, উল্লেখিত হত্যা কান্ডের ২নং ও ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী মোঃ আমান উল্যাহ চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন উত্তর ভাটিয়ারি এলাকায় অবস্থান করছে।

উক্ত তথ্যের ভিত্তিতে গত রবিবার ১২ জুন, আনুমানিক সাড়ে ৯ টায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামী মোঃ আমান উল্যাহ, পিতা- মোঃ নুরুল ইসলাম@ নুইন্যা, সাং- কোলাগাঁও, থানা- পটিয়া, জেলা- চট্টগ্রামকে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামী উল্লেখিত হত্যা মামলার সাথে সরাসরি জড়িত থাকার কথা অকপটে স্বীকার করে।
গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে চট্টগ্রাম জেলার সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *