স্বাস্থ্য সেবায় দৃষ্টান্ত স্থাপনের লক্ষ্যে বদ্ধপরিকর মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

Uncategorized স্বাস্থ্য

নিজস্ব প্রতিনিধি ঃ জলাঞ্চল হিসেবে পরিচিত প্রত্যন্ত গ্রামাঞ্চলে স্বাস্থ্য সেবায় দৃষ্টান্ত স্থাপনের লক্ষ্যে বদ্ধপরিকর মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। জটিলতায় আক্রান্ত প্রসূতিদের জন্য সিজারিয়ান অপারেশান ছাড়াও মনোহরগন্জ হাসপাতালে নিয়মিত ভাবে চলছে জেনারেল সার্জারীর অপারেশন। গতকাল সোমবার ১৩ জুন মনোহরগন্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জন্ম নিয়েছে দুটি ফুটফুটে সুন্দর শিশু।
প্রথম শিশুটির জন্ম হয়েছে নরমাল ডেলিভারীর মাধ্যমে এবং দ্বিতীয় শিশুটি সিজারিয়ান সেকশনের মাধ্যমে জন্মগ্রহন করেছে। একটি সিজার সহ অন্য আরো ৩ টি অপারেশন সম্পন্ন হয়েছে।
Removal of foreign body from nostril, Excision of sinus tract. Excision of naevus from ear lobule,
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: আবুল কালাম আজাদ মল্লিক এবং আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোহাম্মদ মেজবাহ্ উদ্দীন এর তত্ত্বাবধানে মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সেবার মানোন্নয়ন করে যাচ্ছে। কনসালটেন্ট (সার্জারি) ডা: বিপ্লব কুমার বর্মন, জুনিয়র কনসালটেন্ট (এনেসথেসিয়া) ডা: এনামুল হক ভূইয়া তানভির, কনসালটেন্ট (গাইনি) ডা: আছমা, মেডিকেল অফিসার ডা. মুনমুন, ডা. ফারুক, ডা. আকাশ, সিনিয়র স্টাফ নার্স দূর্গা, অন্যান্য সিনিয়র স্টাফ নার্সগণ এবং ওয়ার্ডবয় কিশান প্রত্যেকেই একটি টিম হিসেবে কাজ করছে। কুমিল্লার সিভিল সার্জন ডা: মীর মোবারক হোসাইন, এবং ডেপুটি সিভিল সার্জন ডা: নিসর্গ মিরাজ এর নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্য সেবার প্রতিটি সেক্টরে সেবার মান উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে এই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *