বিআরটিএ, নওগাঁ-এর কর্তৃপক্ষের বিরুদ্ধে ঘুষ দুর্নীতি ও যশোর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের ডাক্তারদের বিরুদ্ধে হাসপাতালে অনুপস্থিত থেকে প্রাইভেট ক্লিনিকে রোগী দেখার অভিযোগ

Uncategorized অপরাধ

!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে গতকাল রবিবার ৬ টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ২ টি অভিযান পরিচালনা করা সহ ৪ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে!!


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক ঃ বিআরটিএ, নওগাঁ-এর
কর্তৃপক্ষের বিরুদ্ধে মোটরসাইকেল নিবন্ধন ও ড্রাইভিং লাইসেন্স করার ক্ষেত্রে অনিয়ম, দালালদের দৌরাত্ম্য, অবৈধ লেনদেন ও ঘুষ গ্রহণের অভিযোগে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, রাজশাহীর সহকারী পরিচালক মোঃ আমির হোসাইন, উপ-সহকারী পরিচালক মোঃ বোরহান উদ্দিন ও সহকারী পরিদর্শক মোঃ মাহবুবুর রহমান এর সমন্বয়ে গঠিত এনফোর্সমেন্ট টিম গতকাল রবিবার ১৯ জুন একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করে। টিম বিআরটিএ, নওগাঁ অফিসে মোটরসাইকেল নিবন্ধন ও ড্রাইভিং লাইসেন্স করতে আসা সেবা গ্ৰহীতাদের সাথে কথা বলে এবং গাড়ির লাইসেন্সের জন্য দাখিলকৃত আবেদনসহ তদসংশ্লিষ্ট রেকর্ড পত্র সংগ্রহ করে। টিম অভিযোগের বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা বলে। বিআরটিএ, নওগাঁ অফিসে সেবা প্রদানে অনিয়ম, দালালের দৌরাত্ম্য, অবৈধ লেনদেন ও ঘুষ গ্রহণ যাতে না হয়, টিম সে বিষয়ে কঠোর নির্দেশনা প্রদান করে।
এ সময় বিআরটিএ নওগাঁ কর্তৃপক্ষ উক্ত অফিসে কোনো রকম অনিয়ম হবে না মর্মে প্রতিশ্রুতি ব্যক্ত করে। টিম রেকর্ডপত্র পর্যালোচনা করে কমিশন বরাবর পূর্নাঙ্গ প্রতিবেদন দাখিল করবে।

২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল, যশোর এ বিশেষজ্ঞ ডাক্তারদের বিরুদ্ধে ডিউটির সময়ে কর্মস্থলে অনুপস্থিত থেকে প্রাইভেট হাসপাতালে রোগী দেখার অভিযোগে দুদক জেলা কার্যালয়, যশোর-এর উপ-পরিচালক মোঃ আল-আমিন এর নেতৃত্বে গতকাল আরও একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়েছে। অভিযান পরিচালনাকালে সরেজমিনে দেখা যায়, উক্ত হাসপাতালে কর্মরত ডাক্তারগণ তাঁদের উপর অর্পিত দায়িত্ব ঠিকমতো পালন করছেন না এবং হাসপাতালের অধিকাংশ ডাক্তারকে এসময় অনুপস্থিত দেখা যায়। অভিযান পরিচালনা কালে হাজিরা এবং ডিজিটালাইজড ফিঙ্গারপ্রিন্ট যাচাই করা হয় এবং সময়মতো চিকিৎসকরা হাসপাতালের রোগীদের চিকিৎসা প্রদান করছেন না, এমন অভিযোগের প্রাথমিক সত্যতা পায় টিম। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হয়। অভিযান প্রসঙ্গে শীঘ্রই কমিশন বরাবর প্রতিবেদন দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন- ১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্ক কমিশনকে অবহিত করার জন্য ০৪টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট থেকে পত্র প্রেরণ করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *