রংপুর বিভাগ কৃষি ও গ্রামীণ উন্নয়ন প্রকল্পের আওতায় কৃষি মেলা-২০২২ এর শুভ উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিনিধি ঃ কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নিলফামারীর আয়োজনে সোমবার ২০ জুন, উপজেলা পরিষদ চত্বর নীলফামারী সদরের দুপুর ১২ টায় রংপুর বিভাগ কৃষি ও গ্রামীণ উন্নয়ন প্রকল্পের আওতায় কৃষি মেলা-২০২২ এর শুভ উদ্বোধন ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আসাদুজ্জামান নূর, সংসদ সদস্য, নীলফামারী-২।

রংপুর বিভাগ কৃষি ও গ্রামীণ উন্নয়ন প্রকল্পের আওতায় কৃষি মেলা-২০২২ এর শুভ উদ্বোধন ও আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) পুলিশ সুপার, নীলফামারী মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম, পিপিএম।

রংপুর বিভাগ কৃষি ও গ্রামীণ উন্নয়ন প্রকল্পের আওতায় কৃষি মেলা-২০২২ এর শুভ উদ্বোধন ও আলোচনা সভায় পুলিশ সুপার, নীলফামারী বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়ে ছিলেন একটি দারিদ্র্য ও ক্ষুধা মুক্ত বাংলাদেশ উপহার দিতে। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে বর্তমান সরকারের প্রধান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্তের কারণে বাংলাদেশে কৃষিক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন সাধিত করেছে।

তিনি বলেন কৃষিকে একটি আধুনিক ও যুগোপযোগী তৈরীর লক্ষ্যে তিনি আজ কৃষকদের উন্নত বীজ সার ও শেচের জ্বালানি সহজলভ্য করে দেওয়ার পাশা-পাশি বিভিন্ন ধরনের আধুনিক প্রযুক্তি ব্যবহার করে কৃষকদের অধিক ফলন উৎপাদনে সহযোগিতা করছেন।

এছাড়াও পুলিশ সুপার বলেন কৃষকদের জন্য প্রণোদনা ও প্রশিক্ষণ প্রদান সহ বিভিন্ন ক্ষেত্রে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের লোকেরা একদম প্রান্তিক পর্যায়ের কৃষকদের সহ কৃষি কাজের সঙ্গে সংশ্লিষ্ট সকল কেই উৎপাদনে সরাসরি সহযোগিতা করছেন। সেই সুফল ভোগ করতে শুরু করেছে বাংলাদেশের সর্বস্তরের জনসাধারণ । আমরা আজ খাদ্য ঘাটতির দেশ থেকে উঠে এসে খাদ্য উদ্বৃত্ত দেশে পরিণত হয়েছি।
সবশেষে পুলিশ সুপার কৃষি কাজের সঙ্গে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন আপনারা কৃষক, খাদ্য শস্য উৎপাদন করেন বলেই আমরা আপনাদের উৎপাদিত ফসলাদি খেয়ে বেঁচে আছি। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রধান কারিগর আপনারাই। অবিরাম ভালবাসা ও হাজারো স্যালুট রইলো আপনাদের প্রতি। জয় বাংলা।

রংপুর বিভাগ কৃষি ও গ্রামীণ উন্নয়ন প্রকল্পের আওতায় কৃষি মেলা-২০২২ এর শুভ উদ্বোধন ও আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন দেওয়ান কামাল আহমেদ, মেয়র, নীলফামারী পৌরসভা মহোদয়, আবু ফাত্তাহ মোঃ রওশন কবির, সিনিয়র মনিটরিং অফিসার, রাডারডিপি প্রকল্প, রংপুর, শাহিদ মাহমুদ, চেয়ারম্যান, উপজেলা পরিষদ,নীলফামারী সহ কৃষি কাজের সঙ্গে সংশ্লিষ্ট কৃষক ও কৃষাণীগণ এবং সর্বস্তরের জনসাধারণ।
অনুষ্ঠানটিতে স্বাগত বক্তব্য রাখেন মোঃ কামরুল হাসান, উপজেলা কৃষি অফিসার, নীলফামারী-সদর ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *