মন্দির ও ধর্মীয় প্রতিষ্ঠান উন্নয়ন ও সংস্কার প্রকল্পের আওতাধীন মহাশ্মশান কালী মন্দির এর নির্মাণ কাজের চাবি হস্তান্তর ও চেক প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিনিধি ঃ ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে গতকাল সোমবার ২০ জুন, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট এর আয়োজনে বিকাল ৪ টায়,শ্রী-শ্রী কেন্দ্রীয় মহা শ্মশান কালী মাতা মন্দির নীলফামারী এর ভিত্তিপ্রস্তর স্থাপন ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আসাদুজ্জামান নূর, সংসদ সদস্য, নীলফামারী-২।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) পুলিশ সুপার, নীলফামারী মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম, পিপিএম ।

নীলফামারী শ্রী-শ্রী কেন্দ্রীয় মহাশ্মশান কালীমাতা মন্দির এর ভিত্তিপ্রস্তর স্থাপন ও আলোচনা সভায় পুলিশ সুপার,নীলফামারী তার বক্তব্যে বলেন অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার কারিগর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্নের সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন, বর্তমানে তা বাস্তবায়িত হচ্ছে বর্তমান সরকারের প্রধান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে। তিনি বলেন নীলফামারী শ্রী-শ্রী কেন্দ্রীয় মহাশ্মশান কালীমাতা মন্দির এর ভিত্তিপ্রস্তর স্থাপন সেই উন্নয়নের অগ্রযাত্রা একটি অংশ ।

পুলিশ সুপার বলেন বর্তমান সরকার সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় নানামুখী পদক্ষেপ নিচ্ছে । অতীতে দেশে জঙ্গি ও মৌলবাদের যে ধারার সৃষ্টি হয়েছিল বর্তমান সরকারের সুদৃষ্টি থাকায় জঙ্গি ও মৌলবাদ ইত্যাদি সমস্যা থেকে বাংলাদেশে মুক্তি পেয়েছে।

এছাড়াও পুলিশ সুপার বলেন সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট কারি, ব্যক্তি অথবা প্রতিষ্ঠান যাই হোক না কেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে পুলিশ। মিথ্যা গুজব ছড়িয়ে দেশের সংখ্যালঘু ও ধর্মীয় গোষ্ঠীর ওপর অত্যাচার কারীদের কোনভাবে ছাড় দেওয়া হবে না। তিনি বলেন যার ধর্ম সে পালন করবে, নির্ভয়ে। ভয়-ভীতি ও অত্যাচার করে কারো ধর্মীয় অধিকার থেকে তাকে বঞ্চিত করা যাবে না।

এছাড়াও পুলিশ সুপার বলেন পবিত্র স্থানে কোন ধরনের নেশা বা অসামাজিক কার্যকলাপ যাতে কেউ করতে না পারে সেদিকে কঠোর নজরদারি করতে তিনি সংশ্লিষ্ট দপ্তরকে নির্দেশনা প্রদান করেন।

তিনি জঙ্গিবাদ, উগ্রবাদ, নারী নির্যাতন, মাদক,আত্মহত্যা বিরোধী, যৌতুক বিরোধী, ধর্ষণ বিরোধী, সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা সহ সামাজিক বিভিন্ন অবক্ষয়ের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেন।

সবচেয়ে পুলিশ সুপার বলেন দেশের স্বার্থে বাংলাদেশ পুলিশ বাহিনীকে তথ্য দিয়ে সহযোগিতা করার মাধ্যমে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে তিনি সর্বস্তরের মানুষের সহযোগিতা কামনা করেন।
নীলফামারী শ্রী-শ্রী কেন্দ্রীয় মহাশ্মশান কালীমাতা মন্দির এর ভিত্তিপ্রস্তর স্থাপন,শ্মশানের ওয়াশব্লক নির্মাণকাজের চাবি হস্তান্তর ও চেক প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা, জয়নাল আবেদীন, প্রশাসক, জেলা পরিষদ, নীলফামারী, দেওয়ান কামাল আহমেদ, মেয়র, নীলফামারী পৌরসভা ,ববিতা রানী সরকার, ট্রাস্ট, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট, শাহিদ মাহমুদ, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, সদর-নীলফামারী সহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক ব্যক্তিবর্গ ও সম্মানিত ভক্তবৃন্দ । অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন রতন কুমার দাস, সাধারণ সম্পাদক, শ্রী-শ্রী কেন্দ্রীয় মহাশ্মশান, কালীমাতা মন্দির, নীলফামারী।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *