নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ কর্তৃক বঙ্গবন্ধু এভিনিউ এ রাজ হোটেল এন্ড রেস্টুরেন্টে কে ৩,০০০০০ লাখ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ গতকাল সোমবার ২০ জুন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুমাইয়া এর নেতৃত্বে “রাজ হোটেল এন্ড রেস্টুরেন্ট” বঙ্গবন্ধু এভিনিউ, ঢাকাতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

অভিযানকালে দেখা যায়, বেশ কিছু পণ্যে আমদানিকারকের প্রমাণক নেই, ফ্রিজে প্রচুর লেবেলবিহীন খাদ্য পন্য মজুদ করতে দেখা যায় এবং রান্নাঘর টি অস্বাস্থ্যকর অবস্থায় পাওয়া যায়।

এ সকল অপরাধে “রাজ হোটেল এন্ড রেস্টুরেন্ট” কর্তৃপক্ষকে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী ৩,০০,০০০ (তিন লক্ষ টাকা) অর্থদণ্ড প্রদান অনাদায়ে জেনারেল ম্যানেজারকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

“রাজ হোটেল এন্ড রেস্টুরেন্ট” কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য উৎপাদন, মোড়কীকরণ, সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়। “রাজ হোটেল এন্ড রেস্টুরেন্ট” কর্তৃপক্ষও নির্দেশনা মেনে চলবেন বলে অঙ্গীকার করেন।

অভিযানকালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ আসলাম ভূইয়া, ছানোয়ার হোসেন, বিএফএসএ এর অন্যান্য সাপোর্ট স্টাফ এবং বাংলাদেশ ব্যাটেলিয়ন আনসার সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *