চুয়াডাঙ্গা আঞ্চলিক পাসপোর্ট অফিস ও বগুড়া তালোড়া ইউনিয়ন ভূমি অফিসে ঘুষ দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে দুদকের অভিযান

Uncategorized আইন ও আদালত

!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে বৃহস্পতিবার ৫ টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ নেওয়া হয়েছে এবং ২ টি দপ্তরে অভিযান পরিচালনা করা সহ ৩ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!

নিজস্ব প্রতিবেদক ঃ আঞ্চলিক পাসপোর্ট অফিস, চুয়াডাঙ্গা-এর কর্মচারীদের বিরুদ্ধে গ্রাহকের পাসপোর্ট সেবা প্রদানে ঘুষ দাবি এবং হয়রানির অভিযোগে বৃহস্পতিবার ২৩ জুন দুদক, জেলা কার্যালয়, কুষ্টিয়া এর সহকারী পরিচালক নীলকমল পালের নেতৃত্বে, উপসহকারী পরিচালক মো: মহসীন আলী, মো: আশিকুর রহমান ও মো: আবু তালহ-এর সমন্বয়ে গঠিত টিম একটি এনফোর্সমেনন্ট অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনা কালে উপস্থিত পাসপোর্ট সেবা গ্রহীতাদেরকে জিজ্ঞাসাবাদে জানা যায়, উক্ত অফিসে দালালের দৌরাত্ম্যে অনেক বেশি। সেবা গ্রহিতাদের কয়েকজন দালালের মাধ্যমে আবেদন ফরম জমা করেছেন , কাজ না হওয়ার আশংকায় তারা দালালকে চিহ্নিত করতে অপারগতা প্রকাশ করেন। এছাড়াও উক্ত অফিসে অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তিদের হয়রানির বিষয়ে সতর্কতা করা হয়েছে। এসময় সেবা গ্রহীতাদের নিরবিচ্ছিন্ন সেবা প্রদান নিশ্চিতকরণ ও সেবার মান উন্নয়ন সহ অফিসে দালালের প্রবেশ নিষিদ্ধকরণের জন্য নির্দেশ প্রদান করে অভিযান পরিচালনাকারী টিম। অভিযান বিষয়ে টিম শীঘ্রই কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে।

তালোড়া ইউনিয়ন ভূমি অফিসে, দুপচাঁচিয়া, বগুড়া-এর কর্মকর্তাদের বিরুদ্ধে গ্রাহকের জমি নামজারি বাবদ সরকার নির্ধারিত ফি’র অতিরিক্ত অর্থ দাবির সংক্রান্ত অভিযোগের প্রেক্ষিতে দুদক, জেলা কার্যালয়, বগুড়া-এর উপ-পরিচালক মোঃ মনিরুজ্জামান এর নেতৃত্বে বৃহস্পতিবার আরও একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়েছে। সরেজমিন অভিযান পরিচালনা কালে, তালোড়া ইউনিয়ন ভূমি অফিস এবং সহকারী কমিশনার (ভূমি)-এর কার্যালয় থেকে অভিযোগ সংশ্লিষ্ট প্রয়োজনীয় রেকর্ডপত্র সংগ্রহ করা হয়েছে। রেকর্ডপত্র বিস্তারিত পর্যালোচনা করে পরবর্তীতে কমিশন বরাবর প্রতিবেদন দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন- ১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্ক কমিশনকে অবহিত করার জন্য ৩টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট থেকে পত্র প্রেরণ করা হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *