কুমিল্লা জেলা সমাজ সেবা অফিস ও ময়মনসিংহের ফুলবাড়িয়া, ত্রিশাল ভালুকা সাব রেজিস্ট্রার অফিসে ঘুষ দুর্নীতি ও অনিয়মের অভিযোগে দুদকের অভিযান

Uncategorized আইন ও আদালত

!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে গতকাল বুধবার ৭ টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ২ টি অভিযান পরিচালনা করা সহ ৫ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে!!


 নিজস্ব প্রতিবেদক ঃ জেলা সমাজসেবা অফিস, কুমিল্লা-এর কতৃপক্ষের বিরুদ্ধে চিকিৎসার জন্য সরকারি অনুদানের অর্থ প্রাপ্তিতে ঘুষ দাবির অভিযোগে গতকাল বুধবার ২৯ জুন দুদক, সজেকা, কুমিল্লা’র সহকারী পরিচালক রাফী মোঃ নাজমুস্ সা’দাৎ ও জনাব পাপন কুমার সাহা এবং উপ-সহকারী পরিচালক মেরিন আক্তার সমন্বয়ে গঠিত টিম কর্তৃক একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়েছে।
অভিযান পরিচালনা কালে দুদকের টিম জেলা সমাজসেবা অফিস, কুমিল্লায় প্রথমে ছদ্মবেশে ও পরে সরেজমিনে পরিদর্শন করে। এ সময় অফিসে কর্মরত কর্মচারীদের নিকট থেকে প্রাপ্ত তথ্য, চেক বিতরণ রেজিস্ট্রার, চেক বিতরণ পদ্ধতি, সিসিটিভি ফুটেজ ও চেক বিতরণের ছবিসমূহ যাচাই বাছাই করা হয়। এসবের পরিপ্রেক্ষিতে টিম কর্তৃক উক্ত দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দকে সতর্ক করা হয় এবং হয়রানিমুক্তভাবে গ্রাহকসেবা প্রদানে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়।
এ বিষয়ে উক্ত দপ্তরের উপ-পরিচালক জানান, উল্লেখিত বিষয়ে পুনরায় আর কোন অভিযোগ জেনো না আসে, সে বিষয়ে তার দফতর সচেষ্ট থাকবে। টিম এ বিষয়ে শীঘ্রই কমিশনের নিকট বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে।

সাব রেজিস্ট্রার অফিস, ফুলবাড়িয়া-ত্রিশাল-ভালুকা, ময়মনসিংহ -এর কর্তৃপক্ষের বিরুদ্ধে জমি রেজিস্ট্রি বাবদ ঘুষ দাবী ও হয়রানির অভিযোগে দুদক, সজেকা, ময়মনসিংহ-এর সহকারী পরিচালক মো: বুলু মিয়া এর নেতৃত্ত্বে সহকারী পরিচালক ইসতেহাদ আহমেদ ও মো: শাহাদত হোসেন এর সমন্বয়ে গতকাল বুধবার  ২৯ জুন, আরো একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়। রেজিস্ট্রি দলিলে লিখিত মূল্যের প্রতি লাখে ২৫০০ আদায় এবং দলিল প্রতি ২০০ টাকা হারে ঘুষ আদায়ে বিষয়সহ অভিযোগ সংশ্লিষ্ট অন্যান্য বিষয়ে উল্লিখিত দপ্তরসমূহের কর্মকর্তা ও কর্মচারীদের বক্তব্য শুনেছে দুদক টিম এবং অভিযোগের সত্যতা নিরুপনে
এতদসংক্রান্তে রেকর্ডপত্র সংগ্রহপূর্বক যাচাই করেছে। এছাড়াও দলিল লেখকদের লাইসেন্স নবায়নের নথিপত্রসহ অন্যান্য রেকর্ডপত্রও যাচাই করেছে এনফোর্সমেন্ট টিম। প্রাপ্ত রেকর্ডপত্র বিস্তারিত পর্যালোচনা করে কমিশন বরাবর শীঘ্রই প্রতিবেদন দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন- ১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্ক কমিশনকে অবহিত করার জন্য ০৫টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট থেকে পত্র প্রেরণ করা হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *