পিটিসি নোয়াখালীতে সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন ও পুরষ্কার বিতবরণী অনুষ্ঠান অনুষ্ঠিত

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিনিধি ঃ বৃহস্পতিবার ৩০ জুন বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) ৪৭ তম ব্যাচের মৌলিক প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন পিবিআই প্রধান অ্যাডিশনাল আইজিপি, বনজ কুমার মজুমদার বিপিএম (বার), পিপিএম।
এ সময় মহোদয়ের সাথে টার সহধর্মিনী ডা. জয়া মল্লিক উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিআইজি এসএম রোকন উদ্দিন, কমান্ড্যান্ট, পিটিসি নোয়াখালী।

অনুষ্ঠানে প্রধান অতিথি পিবিআই প্রধান প্রশিক্ষণার্থীদের কুচকাওয়াজ পরিদর্শন করেন এবং সালাম গ্রহণ করেন। এ সময় তিনি বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠ প্রশিক্ষণার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন।
অনুষ্ঠানে তিনি সম্পূর্ণ পরিবর্তিত পদ্ধতির মধ্য দিয়ে স্বচ্ছ, আধুনিক ও যুগোপযোগী প্রক্রিয়ার মাধ্যমে নিয়োগপ্রাপ্ত তিন হাজার ট্রেইনি বিফুট কনস্টেবলদের মধ্যে পিটিসি, নোয়াখালীতে প্রশিক্ষণরত ৫৮৯ জন প্রশিক্ষণার্থীর উদ্দেশ্যে বক্তব্য রাখেন।
তিনি তাঁর বক্তব্যে বলেন, পুলিশ বাহিনীর জনবল বৃদ্ধি এবং যুগোপযোগী প্রশিক্ষণ প্রদান বর্তমান সরকারের একটি প্রাধিকারভূক্ত অঙ্গীকার।
এ কর্মসূচি বাস্তবায়নের ক্ষেত্রে ট্রেনিং সেন্টার উল্লেখযোগ্য ভূমিকা পালন করছে।
এরই ধারাবাহিকতায় পিটিসি, নোয়াখালীর কমান্ড্যান্ট-এর দক্ষ নেতৃত্ব, দিক-নির্দেশনা, অক্লান্ত পরিশ্রম ও প্রশিক্ষকগণ সহ অন্যান্য সকল পদবীর কর্মকর্তা-কর্মচারীদের নিরলস প্রচেষ্টা এবং ত্যাগের বিনিময়ে এ প্রশিক্ষণ কার্যক্রম সম্পন্ন হয়েছে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নোয়াখালী পুলিশ ট্রেনিং সেন্টারের উপ-কম্যান্ডান্ট মোঃ রেজাউল করিম (পিপিএম), পুলিশ সুপার (ট্রেনিং) মোঃমিজানুর রহমান, পুলিশ সুপার (প্রশাসন) ফারহাত আহমেদ, পুলিশ সুপার মোঃ শহীদুল ইসলাম, (পিপিএম), নোয়াখালী জেলা, বিশেষ পুলিশ সুপার (সিআইডি) বশির আহমেদ, পুলিশ সুপার আনিসুজ্জামান, ইনসার্ভিস ট্রেনিং সেন্টার, পুলিশ সুপার মোহাম্মদ মিজানুর রহমান মুন্সী, পিবিআই নোয়াখালী সহ নোয়াখালী জেলা পুলিশের ঊর্দ্ধতন কর্মকর্তাগণ। অনুষ্ঠানটি সকাল ১০ টায় শুরু হয়ে দুপুর ১২ টায় শেষ হয়।

অনুষ্ঠান শেষে পিবিআই প্রাধান পিবিআই নোয়াখালী জেলা ইউনিট পরিদর্শন করেন। সেখানে সকল অফিসার ফোর্সের উপস্থিতিতে মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন।
মতবিনিময় সভায় তিনি পিবিআই নোয়াখালী জেলায় তদন্তাধীন গুরুত্বপূর্ণ মামলার অগ্রগতি সহ সার্বিক বিষয় নিয়ে আলোচনা করেন এবং দিক-নির্দেশনা প্রদান করেন।
এ সময় পিবিআই প্রধানের সাথে তাঁহার সহধর্মিনী ডা. জয়া মল্লিক উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *