“আমার গাড়ি নিরাপদ” ডাটাবেজ সিএমপি পুলিশের অপরাধ ডিটেকশনে অন্যতম ভরসার প্রতীক হয়ে উঠছে

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিনিধি ঃ হোসনে আরা (২৮) পিতা- ইউনুস কামাল সাং- ব্রীকফিল্ড রোড, থানা-কোতোয়ালি, চট্টগ্রাম তার বয়স্ক মা সহ সিএনজি চালিত মোটরযান করে পাথরঘাটা ব্রিকফিল্ড রোড থেকে কাজীর দেউরী ভিআইপি টাওয়ার নামেন।
ভুলক্রমে সাথে থাকা মূল্যবান ব্যাগটি রেখে যান সিএনজিতে। দুটি মোবাইল, নগদ ১০ হাজার টাকাসহ মূল্যবান জিনিসপত্রের ব্যাগ হারিয়ে হতাশ।

পরবর্তীতে তার ভাই মোঃ তুষারকে কোতোয়ালি থানায় পাঠান কারণ তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখেছেন এমন ঘটনায় কোতোয়ালি থানা পুলিশ দক্ষতার সাথে হারানো ব্যাগ উদ্ধার করে দেয়।

তুষার থানায় এসে একটিই কথা পুলিশ তার বোনের ব্যাগ উদ্ধার করতে পারবেই। অভিযোগ প্রাপ্তির পর এসআই/সাদ্দাম হোসেন অভিযানে নামেন। টিম “আইস অব সিএমপি”র একাধিক স্থানের একাধিক সিসি ক্যামেরা পর্যালোচনা করে সিএনজিটি সনাক্ত করেন পরবর্তীতে “আমার গাড়ি নিরাপদ” ডাটাবেজ ব্যবহার করে সিএনজির মালিক, ড্রাইভার এর তথ্য সংগ্রহ করেন। সিএনজি ড্রাইভার এর হেফাজত থেকে তুষারের বোনের হারানো মূল্যবান ব্যাগে রক্ষিত নগদ ১০ হাজার টাকা, দুটি মোবাইল সহ অন্যান্য জিনিসপত্র উদ্ধার করেন।

পুলিশ কমিশনার এর একান্ত আগ্রহে সৃষ্টি “আইস অব সিএমপি” এবং “আমার গাড়ি নিরাপদ” ডাটাবেজ সিএমপি পুলিশের অপরাধ ডিটেকশনে অন্যতম ভরসার প্রতীক হয়ে উঠছে।
উল্লেখ্য পরবর্তীতে তুষার এর নিকট তার বোনের হারানো ব্যাগটি হস্তান্তর করা হয়।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *