মুক্তিপণের দাবিতে অপহরণের পর হত্যাকারী লিটন’কে গ্রেফতার করেছে র‌্যাব

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ গত ৬ আগস্ট, বিকালে ঢাকা জেলার নবাবগঞ্জ থানাধীন দিঘীরপাড় এলাকায় বসবাসরত মাজহারুল ইসলাম মাজু (১৮) নামক পেশায় অটোরিক্সা চালক এক যুবক তার বাসা হতে একই গ্রামের তার এক আত্মীয়ের বাসায় যাওয়ার উদ্দেশ্যে বের হয়।

অনেকক্ষণ যাবৎ তার কোন খোঁজখবর না পেয়ে মাজু’র বড় বোন তার মোবাইল নম্বরে ফোন দিলে অপরিচিত এক ব্যক্তি ফোন রিসিভ করে বলে যে, তারা তার ভাই মাজু’কে অপহরণ করেছে।

তাকে জীবিত পেতে হলে ৫০,০০০ টাকা মুক্তিপণ দাবী করে। পরবর্তীতে ভিকটিমের বোন মুক্তিপণের টাকা জোগাড় করতে না পেরে নিরুপায় হয়ে র‌্যাব-১০ এর নিকট অভিযোগ দায়ের করে। উক্ত অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল অপহরণকারীদের গ্রেফতারের লক্ষ্যে অভিযান শুরু করে।

এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গতকাল ৯ আগস্ট, রাজধানীর কামরাঙ্গীরচর থানাধীন পূর্ব রসুলপুর আসরাফাবাদ এলাকায় একটি অভিযান পরিচালনা করে সন্দেহভাজন অপহরণকারী মোঃ আবু হোসেন লিটন (২০)’কে গ্রেফতার করতে সক্ষম হয়।
এরপর গ্রেফতারকৃত লিটন’কে অধিকতর জিজ্ঞাসাবাদে সে উক্ত অপহরণের সাথে তার সম্পৃক্ততা স্বীকার করে।

সে আরো জানায় মুক্তিপণের ৫০,০০০ টাকা না পেয়ে ক্ষুব্ধ হয়ে ভিকটিম মাজু’কে চাকু দিয়ে ছুরিকাঘাত করে হত্যা করে এবং তার লাশ ঢাকার নবাবগঞ্জ থানাধীন দিঘীরপাড় এলাকার একটি পুকুরপাড়ে লুকিয়ে রেখেছে।
পরবর্তীতে আসামীর দেখানো মতে র‌্যাব-১০ উক্ত স্থান হতে অর্ধগলিত অবস্থায় মাজহারুল ইসলাম মাজু (১৮) এর মৃতদেহ উদ্ধার করে।
এসময় উক্ত স্থান হতে হত্যাকান্ডে ব্যবহৃত রক্তমাখা চাকু, ভিকটিমের ব্যবহৃত রুপার চেইন ও সেন্ডেল উদ্ধার করে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *