বরগুনা বেতাগী সদর হাসপাতাল, এর স্টোর কিপারের বিরুদ্ধে ভুয়া বিল ভাউচারে মাধ্যমে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগ

Uncategorized আইন ও আদালত

!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে ৪টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ১ টি দপ্তরে অভিযান পরিচালনা করা সহ ৩ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!


নিজস্ব প্রতিবেদক ঃ বেতাগী সদর হাসপাতাল, বরগুনা-এর স্টোর কিপারের বিরুদ্ধে ২০২১-২০২২ অর্থ বছরে হাসপাতালের মালামাল ক্রয়ের জন্য বরাদ্দকৃত অর্থ ভুয়া বিল ভাউচার সৃজন পূর্বক উত্তোলন করে আত্মসাতের অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার ১১ আগস্ট সকাল সাড়ে ৮ টায় দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, পটুয়াখালীর সহকারী পরিচালক মোঃ মাইনউদ্দীন, মোঃ রাসেল রনি, উপ-সহকারী পরিচালক সমীরন কুমার মন্ডল ও ইমরান হোসেন-এর সমন্বয়ে বেতাগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বেতাগী, বরগুনাতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়েছে। এনফোর্সমেন্ট অভিযান চলাকালে টিম সরেজমিনে ২০২১-২২ অর্থবছরের হাসপাতালের মালামাল ক্রয়ের বিল ভাউচার, স্টক রেজিস্ট্রার এবং সংশ্লিষ্ট রেকর্ডপত্র পর্যালোচনা করে এবং ডায়েট ঠিকাদার কর্তৃক সরবরাহকৃত রোগীর খাদ্যের বিষয়ে বিভিন্ন ওয়ার্ডে গিয়ে রোগীদের বক্তব্য শ্রবণ করে। রোগীরা খাদ্যের মান নিয়ে সন্তোষ প্রকাশ করলেও টিমকে এই মর্মে অভিযোগ করে যে, প্রতিদিন প্রায় একই খাদ্য সরবরাহ করা হচ্ছে। এছাড়াও অন্যান্য অভিযোগের প্রেক্ষিতে এনফোর্সমেন্ট টিম হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য গ্রহণ করলে তারা এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন মর্মে টিমকে অবহিত করে।
অভিযান পরিচালনা কালে পূর্ববর্তী ঠিকাদার কর্তৃক সরবরাহকৃত খাদ্যের মান নিয়ে অসন্তোষ থাকলেও বর্তমান ঠিকাদার এর সরবরাহকৃত খাদ্য নিয়ে রোগী ও রোগীর স্বজনদের কোন অভিযোগ নেই মর্মে তারা জানান।
হাসপাতাল কর্তৃপক্ষকে রোগীদের খাদ্য ও সেবা বিষয়ক সকল বিষয়ে কঠোর মনিটরিং জোরদার করার জন্য এবং রোগীদের সার্বিক সেবা প্রাপ্তি সুনিশ্চিত করার জন্য নির্দেশনা প্রদান করা হয়। সংগৃহীত সংশ্লিষ্ট কাগজপত্র পর্যালোচনা করে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিস্তারিত প্রতিবেদন কমিশনের নিকট শীঘ্রই প্রেরণ করবে এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৩টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *